CM Mamata Benrjee: কুলতলির ঘটনা পুলিশ পকসো কেসে তুলুক, তিন মাসের মধ্যে ফাঁসির অর্ডার বেরোক, পুজো উদ্বোধনে গিয়ে বললেন মমতা

CM Mamata Benerjee: "যাঁরা ভিডিয়োতে বসে ব্যবসা করছেন, তাদের মনে হয় না? ধর্ষিতাদের নিয়ে মিডিয়া ট্রায়াল করা যায় না। ক্রাইম ইস ক্রাইম। যে অপরাধ করবে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। আমাদের এখানে তিনটে ফাঁসির অর্ডার হয়েছে। আমি চাই কুলতলির ঘটনাটাও পুলিশ পকসো কেসে তুলে তিন মাসের মধ্যে ফাঁসির অর্ডার দেবে।"

CM Mamata Benrjee: কুলতলির ঘটনা পুলিশ পকসো কেসে তুলুক, তিন মাসের মধ্যে ফাঁসির অর্ডার বেরোক, পুজো উদ্বোধনে গিয়ে বললেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Updated on: Oct 06, 2024 | 4:57 PM

কলকাতা: আরজি কর কাণ্ডের আবহের মধ্যেই শুক্রবার জয়নগরে চতুর্থ শ্রেণিতে পাঠরত এক নাবালিকার ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়। মৃতার পরিবারের দাবি, তাঁদের মেয়েকে ধর্ষণ করে খুন করা হয়েছে। এই ঘটনায় ফের তোলপাড় গোটা রাজ্য়। ইতিমধ্যে পুলিশ এক অভিযুক্তকে গ্রেফতার করেছে। এই ঘটনার তিনদিনের মাথায় মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কী বললেন মুখ্যমন্ত্রী?

মমতা বলেন, “দু’একটা ঘটনা কখনও-কখনও ঘটে গেলে বাংলায় চিৎকার-চেঁচামেচি হাহাকার বেশি হয়। তা হওয়া উচিৎ। অধিকার আছে। কিন্তু অন্য জায়গায় যখন ঘটনা ঘটে তখন মুখে লুকোপ্লাস্টার দিয়ে রাখে। একটা প্রতিবাদ করে না।” তিনি আরও বলেন, “কেউ ইচ্ছা করে ঘটনা ঘটায় না। আজকের দিনে এআই বেরিয়েছে। আমার ছবি দেখবেন, আমার শরীর দেখবেন, আমার বক্তৃতা শুনবেন কিন্তু ওইটা আমি নই। ফেক। এটাই এআই। এখন সাইবার ক্রাইম বেশি হচ্ছে। আর সাইবার ক্রাইম করে তারাই এদের বেশি মদত দিয়ে চলে।”

ফেক ভিডিয়ো ছড়ানো নিয়েও ক্ষোভ উগরে দেন মমতা। তিনি বলেন, “যাঁরা ভিডিয়োতে বসে ব্যবসা করছেন, তাদের মনে হয় না? ধর্ষিতাদের নিয়ে মিডিয়া ট্রায়াল করা যায় না। ক্রাইম ইস ক্রাইম। যে অপরাধ করবে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। আমাদের এখানে তিনটে ফাঁসির অর্ডার হয়েছে। আমি চাই কুলতলির ঘটনাটাও পুলিশ পকসো কেসে তুলে তিন মাসের মধ্যে ফাঁসির অর্ডার দেবে।” সঙ্গে এও বলেন, “তবে এটাও ঠিক। যারা রাস্তায় আন্দোলন করেন আমি সমর্থন করি তাদের। তবে এটাও প্রচার করুন ইউটিউবে যে খারাপ ভিডিয়ো দেওয়া হয় সেটা দেখে বাচ্চারা খারাপ জিনিস শিখছে। ছোটদের মধ্যেও প্রবণতা বেড়েছে, তাদের দোষ দিই না। যত সিরিয়াল দেখবেন ক্রাইম দেখায়। আমি বারবার বলি ক্রাইম দেখাবে না। এই অপরাধ দেখে অন্যরা ফলো করে। শুধু আমায় গালিগালাজ আর পুলিশকে গালিগালাজ করলেই হবে? আপনাদের দায়বদ্ধতা নেই? যত সিনেমার সিন ক্রাইমে ভর্তি। আমি সিনেমাকে ছোট করছি না। তবে ক্রাইম সিন এত দেখানোর কী আছে?” প্রশ্ন করেন মমতা।”