তিনবারের নোটিসেও সিবিআই দফতরে গরহাজির বিনয় মিশ্রের মা-বাবা, জারি হতে পারে গ্রেফতারি পরোয়ানা

Coal Scam: সিবিআই সূত্রে খবর, বিনয়ের একটি ভুয়ো সংস্থা ছিল। অভিযোগ, সেই সংস্থার ডিরেক্টর ছিলেন তাঁর মা বাবা।

তিনবারের নোটিসেও সিবিআই দফতরে গরহাজির বিনয় মিশ্রের মা-বাবা, জারি হতে পারে গ্রেফতারি পরোয়ানা
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2021 | 4:42 PM

কলকাতা: কয়লা ও গরু পাচারকাণ্ডে ইতিমধ্যেই তিনবার বিনয় মিশ্রের বাবা ও মাকে নোটিস পাঠিয়েছে সিবিআই। কিন্তু একবারও হাজিরা দেননি তাঁরা। এমনকী তাঁদের তরফে কোনও রকম যোগাযোগও করা হয়নি। সিবিআই সূত্রে খবর, এবার চতুর্থ নোটিস পাঠানোর তোড়জোর শুরু হয়েছে তদন্তকারীদের তরফে। সিবিআইয়ের আশঙ্কা, ছেলের মতো মা-বাবাও ‘দেশান্তরি’ হয়ে থাকতে পারেন।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই সূত্রে খবর, চতুর্থ নোটিস পাঠিয়ে চলতি সপ্তাহেই হাজিরা দিতে বলা হবে বিনয় মিশ্রের মা ও বাবাকে। শোনা যাচ্ছে, এবার মিশ্র-দম্পতি নিজাম প্যালেসে হাজির না হলে তাঁদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির পথে হাঁটতে পারে সিবিআই। জানা গিয়েছে, শুধু হাজিরাই নয়, বিনয়ের মা-বাবার পাসপোর্ট সংক্রান্ত তথ্য, কোন কোন দেশের নাগরিকত্ব রয়েছে সমস্ত জানতে চায় তদন্তকারীরা। একই সঙ্গে তাঁদের ২০১৮-১৯ অর্থবর্ষের আয়কর রিটার্ন সংক্রান্ত তথ্যও জমা দিতে হবে।

কয়লাকাণ্ডে তদন্তে নেমে অভিযুক্ত বিনয় মিশ্র সম্পর্কে একাধিক তথ্য হাতে উঠে এসেছে তদন্তকারীদের। সেই সূত্রের রেশ ধরেই তাঁর মা ও বাবার সঙ্গে কথা বলতে চান তদন্তকারীরা। সিবিআই সূত্রে খবর, বিনয়ের একাধিক ভুয়ো সংস্থা ছিল। সেখানে গরু ও কয়লা পাচারের টাকা যেত বলেই অভিযোগ। সম্প্রতি সিবিআই জানতে পেরেছে, এরকমই একটি সংস্থার ডিরেক্টর পদে ছিলেন বিনয় মিশ্রের মা ও বাবা। এরপরই সিবিআইয়ের আতস কাচের নিচে আসেন তাঁরা।

এদিকে সূত্রের খবর, বহুদিন ধরেই বাড়ি ছাড়া বিনয়ের বাবা-মা। আপাতত তাঁদের বাড়িতে নোটিস টাঙিয়ে দিয়ে আসছে তদন্তকারীরা। তবে চতুর্থ নোটিস পাঠানোর পর সিবিআই এই ক্ষেত্রে কিছুটা কঠোর পদক্ষেপ করতে পারে বলেই মনে করা হচ্ছে। সে ক্ষেত্রে গ্রেফতারি পরোয়ানা জারি করার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। আরও পড়ুন: জোর করে বেতন কেটে মুখ্যমন্ত্রীর তহবিলে দান বেআইনি, জানাল হাইকোর্ট