শুনানির সময় শেষ! কয়লা পাচারকারী লালার জন্য স্বস্তি, রক্ষাকবচ থাকছে আরও একদিন

আপাতত গ্রেফতার করা হবে না কয়লাকাণ্ডের (Coal Scam) মূল চক্রী অনুপ মাজি ওরফে লালাকে।

শুনানির সময় শেষ! কয়লা পাচারকারী লালার জন্য স্বস্তি, রক্ষাকবচ থাকছে আরও একদিন
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 4:56 PM

কলকাতা: আপাতত স্বস্তিতে কয়লাপাচারকারী (Coal Scam) অনুপ মাজি ওরফে লালা। দু’দিনের স্বস্তি তো বটেই! মঙ্গলবার সুপ্রিম কোর্টের দেওয়া তাঁর রক্ষাকবচের শেষ দিন ছিল। কিন্তু এদিন মামলার শুনানির সময় শেষ হয়ে যাওয়ায় তা ১৫ এপ্রিল শুনবেন বলে জানান বিচারপতি। অর্থাৎ শুনানি হবে বৃহস্পতিবার। মাঝে বুধবার রাম নবমীর ছুটি। তাই মাঝে আরও একটা দিন স্বস্তি লালার।

আরও পড়ুন: পুরুলিয়ার প্রত্যন্ত গ্রামের মাছ বিক্রেতা অনুপই আজ কয়লাচক্রের ‘কিংপিন’ লালা

মঙ্গলবার পর্যন্ত গত দু’ সপ্তাহে লালাকে আটবার নিজাম প্যালেসে ডেকে পাঠিয়েছে সিবিআই। প্রতিবারই জেরার পর সিবিআই সূত্রে জানা গিয়েছে, তারা খুশি নয়। লালা মুখ খুলতে চাইছেন না। অর্থাৎ তদন্তে সহযোগিতা করছেন না। এদিকে গত দু’বার সুপ্রিম কোর্টের থেকে লালা যে রক্ষাকবচখানা নিয়ে এসেছে, তার মূল শর্তই ছিল সিবিআইকে তদন্তে সহযোগিতা।

সিবিআই চাইছে এবার যেন সর্বোচ্চ আদালত তদন্তকারীদের আর্জি মেনে নেয়। লালাকে হেফাজতে নেওয়ার নির্দেশ দেয়। ১৩ এপ্রিল মঙ্গলবারই তাঁর রক্ষাকবচ শেষ হয়। অর্থাৎ এদিন মামলার শুনানি সম্পূর্ণ হলে হয় লালার রক্ষাকবচ বেশখানিকটা বাড়ত কিংবা সিবিআই ধরে নিয়ে যেত তাঁকে।

কিন্তু শুনানির সময় শেষ হয়ে যাওয়ায় মঙ্গলবার সুপ্রিম কোর্ট কোনও নির্দেশই দিতে পারেনি। বুধবার রাম নবমীর জন্য বন্ধ থাকবে আদালত। বৃহস্পতিবার ফের উঠবে লালা-মামলা। বৈশাখের পয়লা দিনে ফের ভাগ্য পরীক্ষায় লালা।