আজই শহরের পাঁচ মেডিক্যাল কলেজে পৌঁছতে পারে করোনার টিকা

বাগবাজারের সেন্ট্রাল ফ্যামিলি ওয়েলফেয়ার স্টোর্স থেকে শহরের পাঁচটি মেডিক্যাল কলেজে করোনার টিকা পৌঁছে যাওয়ার কথা।

আজই শহরের পাঁচ মেডিক্যাল কলেজে পৌঁছতে পারে করোনার টিকা
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jan 14, 2021 | 11:54 AM

কলকাতা: মাঝে আর মাত্র একটা দিন। দেশজুড়ে শুরু হচ্ছে কোভিডের টিকাকরণ কর্মসূচি। রাজ্যের বিভিন্ন জেলায় টিকাবণ্টন প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছে। বৃহস্পতিবার দুপুরের মধ্যে বাগবাজারের সেন্ট্রাল ফ্যামিলি ওয়েলফেয়ার স্টোর্স থেকে শহরের পাঁচটি মেডিক্যাল কলেজে করোনার টিকা পৌঁছে যাওয়ার কথা। এই মেডিক্যাল কলেজগুলির পাশাপাশি কলকাতা পুরসভার কয়েকটি স্বাস্থ্যকেন্দ্রেও ভ্যাকসিন পৌঁছে দেওয়ার প্রক্রিয়া শুরু হবে।

আরও পড়ুন: বিদায়লগ্নেও কলঙ্কিত ট্রাম্প! এই প্রথম কোনও প্রেসিডেন্টকে ২ বার ইমপিচড করল মার্কিন কংগ্রেস

স্বাস্থ্য ভবন সূত্রের খবর, শনিবার রাজ্যে ২০৪টি বুথে টিকা দেওয়ার কাজ চলবে। কলকাতায় ভ্যাকসিন সেশন সাইটের সংখ্যা ৯ থেকে ১৩টি হতে পারে। শুধু এস‌এসকেএমেই ভ্যাকসিন প্রাপকের সংখ্যা প্রায় ন’হাজার। কলকাতা মেডিক্যাল কলেজে সেই সংখ্যা ছ’হাজারের বেশি।

আরও পড়ুন: নিঃশর্তে ভ্যাকসিন দিতে চায় বেসরকারি হাসপাতালগুলি, প্রস্তুত হচ্ছে রাজ্য

স্বাস্থ্যভবন সূত্রে খবর, শনিবার রাজ্যের কয়েকজন টিকা প্রাপকের সঙ্গে কথা বলতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন থেকে ভার্চুয়ালি কথা বলতে পারেন তিনি। কোন টিকা প্রদান কেন্দ্রের সঙ্গে কথা বলবেন তা এখনও নির্ধারিত হয়নি। তবে প্রায় সবকটি সেশন সাইটেই ভিডিও কনফারেন্সের পরিকাঠামো রাখার জন্য প্রতিটি জেলার স্বাস্থ্য আধিকারিকদের বলেছেন স্বাস্থ্য দফতরের শীর্ষ কর্তারা। স্বাস্থ্য ভবনের আধিকারিকদের একাংশ জানান, দিল্লি থেকে জানানো হয়েছে প্রথম দফার টিকার পরে দ্রুত দ্বিতীয় দফার টিকাও রাজ্যে পৌঁছে যাবে।