Police detained CPIM leaders: অষ্টমীর সন্ধ্যায় আটক পরিচালক কমলেশ্বর, বিকাশ রঞ্জন সহ একাধিক বাম নেতা

Police detained CPIM leaders: এ দিন বেশ কয়েকজন বাম নেতা ও বামমনস্ক মানুষ প্রতিবাদ সভায় যোগ দিয়েছিলেন কলকাতার রাসবিহারীতে। তাঁদের আটক করে পুলিশ।

Police detained CPIM leaders: অষ্টমীর সন্ধ্যায় আটক পরিচালক কমলেশ্বর, বিকাশ রঞ্জন সহ একাধিক বাম নেতা
অষ্টমীর দিন চলছিল প্রতিবাদ সভা
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Oct 03, 2022 | 8:42 PM

কলকাতা : পুজোর মাঝেও বাংলায় রাজনৈতিক তরজা অব্যাহত। বামেদের বুক স্টলে হামলার অভিযোগ উঠেছে শাসক দল তৃণমূলের বিরুদ্ধে। আজ, সোমবার তারই প্রতিবাদ সভা ডেকেছিল বামেরা। সেই সভা থেকেই একাধিক বাম নেতাকে আটক করল কলকাতা পুলিশ। বিকাশ রঞ্জন ভট্টাচার্য, কল্লোল মজুমদার, গৌতম গঙ্গোপাধ্যায় ছাড়াও আটক করা হয়েছে চিত্র পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়কেও। তিনিও এ দিন প্রতিবাদে সামিল হয়েছিলেন। কলকাতার রাসবিহারী অ্যাভিনিউ-এর কাছে একটি পুজো মণ্ডপের পাশেই এই ঘটনা ঘটেছে।

রবিবার অর্থাৎ সপ্তমীর দিন রাসবিহারী প্রতাপাদিত্য রোডে বামেদের একটি বুকস্টলে হামলা এবং স্টল ভাঙচুরের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। সেই ঘটনার প্রতিবাদে সোমবার বিকাল ৫ টায় রাসবিহারী অ্যাভিনিউ ও প্রতাপাদিত্য রোডের সংযোগস্থলে প্রতিবাদ সভার আয়োজন করা হয়। রবিবারের ঘটনায় আহত হন কয়েকজন বাম নেতা, বেশ কিছু বইও ক্ষতিগ্রস্ত হয়।

এ দিনের প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন দলের নেতা কল্লোল মজুমদার, রবীন দেব, গৌতম গঙ্গোপাধ্যায়, বিকাশরঞ্জন ভট্টাচার্য, পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় সহ বহু নেতা ও বিশিষ্টজনেরা। সভা শুরুর কিছুক্ষণের মধ্যেই হাজির হয় পুলিশ। বাম নেতাদের আটক করা হয়।

ঘটনার নিন্দা প্রকাশ করেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়কে কেন আটক করা হল, সেই প্রশ্ন তুলেছেন তিনি। লিখেছেন ‘নিন্দা জানানোর ভাষা নেই।’

উল্লেখ্য, সোমবারই কমলেশ্বর মুখোপাধ্যায় সোমবারের ঘটনা নিয়ে ফেসবুকে একটি পোস্ট করে। সেখানে তিনি উল্লেখ করেছেন,  বইয়ের স্টল থেকে কাউকে জোর করে বই কিনতে বলা হয় না। তাহলে বামেদের দেওয়া বইয়ের স্টল ভেঙে দেওয়ার কী যুক্তি আছে, সেই প্রশ্ন তুলেছেন তিনি। যাঁরা বই লেখেন, পড়েন বা প্রকাশ করেন তাঁদের প্রতিবাদ সভায় উপস্থিত হওয়ার আর্জিও জানিয়েছিলেন তিনি।

এই ঘটনার পর বিকাশ রঞ্জন ভট্টাচার্য বলেন, ‘পুলিশের ভূমিকা অত্যন্ত নিন্দনীয়। যাঁরা অপরাধ করল, তাঁদের না ধরে, আমাদের কয়েকজনকে ধরে নিয়ে গেল।’

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla