Cyber Crime: সুন্দরী যুবতীর পরিচয় দিয়ে নগ্ন করে ছবি-ভিডিয়ো সব ফাঁস! সাইবার দুনিয়ায় চলছিল ভয়ঙ্কর ‘খেলা’

Cyber Crime: জানা যাচ্ছে, প্রতারকরা এই লোক ঠকানোর কারবারের জন্য বেশ কিছু ভুয়ো সোশ্যাল মিডিয়া প্রোফাইল বানিয়েছিল। তার মধ্যে ছিল একটি ভুয়ো হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টও, যেখানে কোনও এক কেন্দ্রীয় এজেন্সির লোগো ব্যবহার করেছিল তারা।

Cyber Crime: সুন্দরী যুবতীর পরিচয় দিয়ে নগ্ন করে ছবি-ভিডিয়ো সব ফাঁস! সাইবার দুনিয়ায় চলছিল ভয়ঙ্কর 'খেলা'
সাইবার ক্রাইম (প্রতীকী ছবি)Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 19, 2024 | 4:50 PM

কলকাতা: অনলাইন প্রতারণার বড় পর্দাফাঁস করল কলকাতা পুলিশ। সোশ্যাল মিডিয়ায় এক সুন্দরী যুবতীর পরিচয় দিয়ে প্রতারকরা ফাঁদে ফেলেছিল কলকাতার বাসিন্দা এক ব্যক্তিকে। আর সেই ফাঁদে পা দিয়েই সর্বনাশ। ওই ব্যক্তির নগ্ন ও আপত্তিকর অবস্থায় বেশ কিছু ছবি ও ভিডিয়ো নিয়ে ফেলে প্রতারকরা। তারপর সেই ছবি ও ভিডিয়ো দেখিয়ে চলে ব্ল্যাকমেলিং ও হুমকি। ভয় দেখিয়ে ওই ব্যক্তির থেকে ৩৬ লাখ টাকা হাতিয়ে নেয় প্রতারকদের দল। শেষে কী করবেন, বুঝতে না পেরে ওই ব্যক্তি দ্বারস্থ হন পুলিশের। কলকাতা পুলিশের সাইবার থানায় লিখিত অভিযোগ জানান এবং সেই অভিযোগের প্রেক্ষিতে এফআইআর রুজু করে তদন্ত শুরু করে পুলিশ।

জানা যাচ্ছে, প্রতারকরা এই লোক ঠকানোর কারবারের জন্য বেশ কিছু ভুয়ো সোশ্যাল মিডিয়া প্রোফাইল বানিয়েছিল। তার মধ্যে ছিল একটি ভুয়ো হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টও, যেখানে কোনও এক কেন্দ্রীয় এজেন্সির লোগো ব্যবহার করেছিল তারা। সেই অভিযোগের তদন্তে নেমে সাইবার থানার অফিসারদের হাতে আসে জাহিদ নামে এক ব্যক্তির নাম। হরিয়ানার বাসিন্দা ওই ব্যক্তিকে পাকড়াও করতে গতরাতে কলকাতা পুলিশের একটি টিম হানা দেয় হরিয়ানায়। সেই অভিযানেই হরিয়ানার ফিরোজপুরের বাড়ি থেকে গ্রেফতার করা হয় জাহিদকে।

ধৃত অভিযুক্তকে হরিয়ানার ফিরোজপুরের আদালতে পেশ করে ট্রানজিট রিমান্ডের জন্য আর্জি জানায় কলকাতা পুলিশ। সেই মতো আদালত আগামী ২৩ এপ্রিল পর্যন্ত অভিযুক্তের ট্রানজিট রিমান্ড মঞ্জুর করেছে। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি এবং তথ্য ও প্রযুক্তি আইনের একাধিক ধারায় মামলা রুজু করে তদন্ত চালাচ্ছে পুলিশ।