DA Agitation: নির্বাচনে ভোট কর্মীদের নিরাপত্তার দাবি নিয়ে কমিশনের দ্বারস্থ সংগ্রামী যৌথ মঞ্চের

DA Agitation: রাজ্য সরকারি কর্মীদের মূলত দুটি দাবি। এক, কেন্দ্রের হারে ডিএ বাড়াতে হবে। যা নিয়ে বর্তমানে এই উদ্ভুত পরিস্থিতি। আর দুই, শীঘ্রই রাজ্য সরকারে সব শূন্য পদে নিয়োগ করতে হবে। তা না হলে তাঁরা ভোটের ডিউটিতে যাবেন না।

DA Agitation: নির্বাচনে ভোট কর্মীদের নিরাপত্তার দাবি নিয়ে কমিশনের দ্বারস্থ সংগ্রামী যৌথ মঞ্চের
সরকারি কর্মীদের আন্দোলন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2023 | 2:48 PM

কলকাতা: সংগ্রামী যৌথ মঞ্চের তরফে ভোট কর্মীদের নিরাপত্তার দাবি জানানো হল। মহার্ঘ ভাতা দেওয়া-সহ চার দফা দাবিতে রাজভবনে ডেপুটেশন দেওয়া হয়েছে ইতিমধ্যেই। সেই একই দাবি রাজ্য নির্বাচন কমিশন ও কেন্দ্রীয় নির্বাচন কমিশনেও দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। এর আগেও অবশ্য সরকারি কর্মীদের সংগ্রামী যৌথ মঞ্চের তরফে দাবি জানানো হয়েছিল, ডিএ না পেলে পঞ্চায়েত নির্বাচনের কাজ নয়। নবান্ন ও নির্বাচন কমিশনের কাছে আগেই এই দাবি জানানো হয়েছিল আন্দোলনকারীদের তরফে। প্রসঙ্গত গত মাসেই এই ইস্যুতে মুখ্যসচিব ও রাজ্য নির্বাচন কমিশনের কাছে চিঠি দিতে গিয়েছিলেন সরকারি কর্মীরা। কিন্তু সেদিন কবি পঞ্চানন বর্মার জন্মদিন থাকায় সরকারি ছুটি ছিল। সেজন্য চিঠি দিতে পারেননি সরকারি কর্মীরা। তবে দফতরে ইমেল মারফত নিজেদের দাবি তাঁরা জানিয়ে আসেন।

রাজ্য সরকারি কর্মীদের মূলত দুটি দাবি। এক, কেন্দ্রের হারে ডিএ বাড়াতে হবে। যা নিয়ে বর্তমানে এই উদ্ভুত পরিস্থিতি। আর দুই, শীঘ্রই রাজ্য সরকারে সব শূন্য পদে নিয়োগ করতে হবে। তা না হলে তাঁরা ভোটের ডিউটিতে যাবেন না। রবিবারই রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেন ডিএ আন্দোলনকারীদের প্রতিনিধিরা। রাজভবনের বৈঠকের পর আন্দোলনরত সরকারি কর্মচারীরা বলেন, ‘রাজ্যপাল নিজে প্রাক্তন সরকারি কর্মচারী। তিনি আমাদের পাশে থাকার বার্তা দিয়েছেন।’সরকারি কর্মীদের অনশন তোলার জন্যও অনুরোধ করেন রাজ্যপাল।

প্রসঙ্গত, রাজ্যে ডিএ নিয়ে সরকারি কর্মীদের অনশন আন্দোলন অব্যাহত। রাজ্য সরকারের তরফে কোনও ইতিবাচক পদক্ষেপ না করা হলে, তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন। একে একে অসুস্থ হয়ে পড়ছেন সরকারি কর্মীরাও। তবে নিজেদের দাবিতে অনড় তাঁরা। রাজ্যপালের সঙ্গে তাঁদের সাক্ষাৎ আন্দোলনে অক্সিজেন জুগিয়েছে বলে দাবি আন্দোলনকারীদেরই প্রতিনিধিদের।