Fire in Kolkata: ভবানীপুরে বিধ্বংসী আগুন

Fire in Kolkata: এদিন রাত ১০টার কিছু পরে শতবর্ষ পুরনো এই ক্লাবে আগুনের লেলিহান শিখা দেখতে পান স্থানীয় বাসিন্দারা।

Fire in Kolkata: ভবানীপুরে বিধ্বংসী আগুন
আগুনে ভস্মীভূত একাধিক দোকান
Follow Us:
| Edited By: | Updated on: Dec 17, 2022 | 11:59 PM

কলকাতা: ভবানীপুর (Bhabanipur) সুইমিং ক্লাবে বিধ্বংসী আগুন। এদিন রাত ১০টা নাগাদ এই আগুন (Fire) লাগে বলে জানতে পারা যাচ্ছে। ঘটনাস্থলে মন্ত্রী অরূপ বিশ্বাস। ঘটনাস্থলে গিয়েছেন দমকল মন্ত্রী সুজিত বসুও। দমকলের ৮টি ইঞ্জিন ইতিমধ্যেই সেখানে পৌঁছেছে। আগুন নেভানোর চেষ্টা করছেন দমকল কর্মীরা। তবে এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। সূত্রের খবর, এদিন রাত ১০টার কিছু পরে শতবর্ষ পুরনো এই ক্লাবে আগুনের লেলিহান শিখা দেখতে পান স্থানীয় বাসিন্দারা। এই ক্লাবে সুইমিং পুলের পাশাপাশি জিমও রয়েছে। রয়েছে ইন্ডোর গেমের ব্যবস্থা। 

টেবিল টেনিস থেকে শুরু ব্যডমিন্টন সহ বিভিন্ন খেলার একাধিক ঘর রয়েছে এখানে। এদিকে এই ঘরগুলি মূলত কাঠ ও টিনের পাটাতন দিয়ে তৈরি। দমকল কর্মীদের অনুমান, কাঠের ঘর হওয়াতেই সহজেই সেগুলি আগুনের গ্রাসের চলে যায়। তবে ঠিক কী কারণে আগুন লাগল সে বিষয়ে ধোঁয়াশা রয়েছে। সূত্রের খবর, আগুন লাগার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে আসে দমকলের ৬টি ইঞ্জিন। তবে আগুনের তীব্রতা এত বেশি ছিল যে ৬টি ইঞ্জিনে সামাল দেওয়া যাচ্ছিল না। ছুটে আসে আরও দুটি ইঞ্জিন। ঘরগুলিতে টিনের ছাউনি থাকায় প্রথমে জলের ফোয়ারা চালাতে বেকায়দায় পড়েন দমকল কর্মীরা। দ্রুত খুলে ফেলা হয় খেলা ঘরগুলির টিনের ছাউনি। ভেঙে দেন দমকল কর্মীরা। তারপরই শুরু হয় জল দেওয়ার কাজ। তাতেই ধীরে ধীরে কমতে শুরু করে আগুনের দাপট। 

দমকল কর্মীদের বেশ কিছুক্ষণের চেষ্টায় অবশেষে নিয়ন্ত্রণে আসে আগুন। তবে শেষ পাওয়া আপডেটে জানা যাচ্ছে এখনও সুইমিং পুলের ভিতরে কিছু জায়গায় পকেট ফারায় রয়েছে। ধিকিধিকি দেখা যাচ্ছে ছাই চাপা আগুন। সেগুলিকে নেভানোর চেষ্টা করছেন দমকল কর্মীরা। বিধ্বংসী অগ্নিকাণ্ডের আসল কারণ জোরকদমে শুরু হয়েছে তদন্ত। তার রিপোর্ট পাওয়ার পরেই অগ্নিকাণ্ডের আসল কারণ জানা যাবে বলে মত দমকল মন্ত্রী সুজিত বসুর।