Bowbazar: ‘পাপের প্রায়শ্চিত্ত’, বউবাজারে ফাটল-বিপর্যয়ে ক্ষতিপূরণ প্রসঙ্গে রাজ্যকে খোঁচা দিলীপের

Dilip Ghosh: এর আগেও বউবাজারের ঘটনা প্রসঙ্গে রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিয়েছিলেন দিলীপ ঘোষ। মেট্রোর রুট ঘুরিয়ে দেওয়ার কারণেই এই বিপত্তি বলে মত ছিল দিলীপ ঘোষের।

Bowbazar: 'পাপের প্রায়শ্চিত্ত', বউবাজারে ফাটল-বিপর্যয়ে ক্ষতিপূরণ প্রসঙ্গে রাজ্যকে খোঁচা দিলীপের
দিলীপ ঘোষ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2022 | 11:23 AM

কলকাতা: বউবাজারে মেট্রোর লাইনের কাজে ফের বিভ্রাট (Bowbazar Metro Mishap)। এই নিয়ে তিনবার। ফের বাড়িতে ফাটল। ফের ঘরছাড়া হতে হয়েছে বউবাজারের বাসিন্দাদের। গৃহহীনদের ৫ লাখ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। আর এই নিয়েই এবার খোঁচা দিলেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বউবাজারের সমস্যার স্থায়ী সমাধানের পক্ষে সওয়াল করে দিলীপ ঘোষ এই ক্ষতিপূরণকে রাজ্য সরকারের ‘পাপের প্রায়শ্চিত্ত’ হিসেবে ব্যাখ্যা করেন। বউবাজারে মেট্রো রেলের কাজে বিপর্যয়ের জন্য নবান্নের বৈঠকের পর আর্থিক প্যাকেজ ঘোষণার বিষয়ে দিলীপ ঘোষ বলেন, “সে ঠিক আছে, এখন পাপের প্রায়শ্চিত্ত করছেন। ওনার জন্য বউবাজারে এই অবস্থা। বারেবারে ভেঙে পড়ছে।”

ফাটল সমস্যা প্রথম শুরু হয়েছিল ২০১৯ সালে। তারপর ২০২২ সালের মাঝামাঝি একবার। তার কয়েক মাস কাটতে না কাটতেই আবারও ফাটল। এই সমস্যায় স্থায়ী সমাধানের দাবি জানিয়ে দিলীপ ঘোষ বলেন, “এভাবে চলতে পারে না। একটি স্থায়ী সমাধান চাই। তার জন্য আমার মনে হয় কেন্দ্র, রাজ্য সরকার ও মেট্রো রেলের যাঁরা এই বিষয়ে বিশেষজ্ঞ আছেন, তাঁরা সমস্যাটি খুঁজে বের করে সমাধান করা উচিত। নাহলে, হাজার হাজার মানুষ ভয়ে ভয়ে বেঁচে থাকবেন। এটা হতে পারে না।”

প্রসঙ্গত, এর আগেও বউবাজারের ঘটনা প্রসঙ্গে রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিয়েছিলেন দিলীপ ঘোষ। মেট্রোর রুট ঘুরিয়ে দেওয়ার কারণেই এই বিপত্তি বলে মত ছিল দিলীপ ঘোষের। বলেছিলেন, “মেট্রোর যেমন পরিকল্পনা ছিল, সেইরকমভাবে কাজ হয়নি। মমতার কথা মতো লাইন ঘুরিয়ে দেওয়া হয়েছিল, আর তার জেরেই এই বিপত্তি।” তবে এই সমস্য়ার স্থায়ী সমাধানের জন্য সওয়াল করেছেন প্রত্যেক রাজনৈতিক দলই। বউবাজারের বাসিন্দা তৃণমূলের বিধায়ক তাপস রায় মেট্রোর কোর্টেই বল ঠেলেছেন। যদিও তাপস রায়ও এই ঘটনার স্থায়ী সমাধানের পক্ষেই সওয়াল করেছেন। দিলীপ ঘোষের মুখেও রাজ্যকে ঠেঁস দিয়েও সেই স্থায়ী সমাধানের সুর।