‘ভোট পরবর্তী হিংসা’ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক স্থগিত শেষ মুহূর্তে, দিলীপ ঘোষদের সঙ্গে কথা অন্য কেন্দ্রীয় নেতাদের

BJP: প্রসঙ্গত, ২ মে একুশের বিধানসভা ভোটের ফল প্রকাশের পর থেকেই বাংলায় বিজেপির অন্যতম ইস্যু 'ভোট পরবর্তী হিংসা'।

'ভোট পরবর্তী হিংসা' নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক স্থগিত শেষ মুহূর্তে, দিলীপ ঘোষদের সঙ্গে কথা অন্য কেন্দ্রীয় নেতাদের
ফাইল চিত্র।

কলকাতা: প্রধানমন্ত্রীর দরবারে যাওয়ার কথা ছিল বঙ্গ বিজেপির প্রতিনিধি দলের। মঙ্গলবারই বিজেপির রাজ্য সভাপতি সাংসদ দিলীপ ঘোষের নেতৃত্বে বাংলার বিজেপি সাংসদরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবেন বলে ঠিক ছিল। কিন্তু শেষ মুহূর্তে সেই সিদ্ধান্তে বদল হয়। প্রধানমন্ত্রীর ব্যস্ততার কারণে আপাতত এই বৈঠক স্থগিত রাখা হয়েছে। দিলীপ ঘোষদের সঙ্গে কথা বলবেন ধর্মেন্দ্র প্রধান, মনসুখ মাণ্ডবিয়ারা। মূলত, ভোট পরবর্তী বাংলার সার্বিক চিত্র প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরতে চেয়েছিলেন দিলীপ ঘোষরা। তবে আপাতত তা হচ্ছে না বলেই সূত্রের খবর।

গত সপ্তাহেই জানা গিয়েছিল, ‘ভোট পরবর্তী হিংসা’-সহ বাংলার সার্বিক চিত্রটা কী রকম তা প্রধানমন্ত্রীকে জানাতে চায় বঙ্গ বিজেপি শিবির। ভোটের ফল প্রকাশের পর থেকে বার বার বিজেপি অভিযোগ তুলেছে, তাঁদের কর্মী সমর্থকদের উপর হামলা করা হচ্ছে। সে হামলা প্রাণঘাতীও হয়ে উঠছে কখনও কখনও বলে অভিযোগ বিজেপি নেতাদের। একই সঙ্গে বিজেপির বক্তব্য, তৃণমূলের বিরোধিতা করার কারণে মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে তাদের কর্মীদের।

মূলত এই দুই অভিযোগ নিয়েই মঙ্গলবার দিলীপ ঘোষের নেতৃত্বে সাংসদরা প্রধানমন্ত্রীর দ্বারস্থ হওয়ার কথা ছিল। আগেই দিলীপ ঘোষদের তরফে সময় চাওয়া হয়েছিল। এদিন সেই সময়ও দেন নরেন্দ্র মোদী। এদিকে এখন সংসদের অধিবেশন চলছে। অধিকাংশ সাংসদই দিল্লিতে। ফলে আলাদা ভাবে সকলকে একত্রিত করে দিল্লি যাওয়ার বিষয় নেই। যাঁরা দিল্লিতে আছেন, সকলেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন বলে স্থির হয়। তবে শেষ মুহূর্তে এই বৈঠক স্থগিত রাখা হয়।

প্রসঙ্গত, ২ মে একুশের বিধানসভা ভোটের ফল প্রকাশের পর থেকেই বাংলায় বিজেপির অন্যতম ইস্যু ‘ভোট পরবর্তী হিংসা’। যা নিয়ে হাইকোর্টের দ্বারস্থও হয়েছে তারা। হাই কোর্ট প্রথমে একটি কমিটি গঠন করে ঘরছাড়াদের ঘরে ফেরানোর নির্দেশ দেয়। কিন্তু তা হয়নি। ফের হাই কোর্ট জাতীয় মানবাধিকার কমিশনের নেতৃত্বে কমিটি গঠন করে। ঘরছাড়াদের ঘরে ফেরাতে নির্দেশ দেয়। জাতীয় মানবাধিকার কমিশন রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে হাই কোর্টে যে রিপোর্ট দিয়েছে তাতে সিবিআই তদন্তের সুপারিশ করে। পাল্টা হলফনামা দেয় রাজ্যও।আরও পড়ুন: শীতলকুচিকাণ্ডে ফের সিআইডি-তলব এড়াল ৬ কেন্দ্রীয় জওয়ান, সময় চাইল সাতদিন

Click on your DTH Provider to Add TV9 Bangla