ভোট মিটতেই ফের চিটফান্ডকাণ্ডে নয়া মোড়, রোজভ্যালির ৩০৪ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডির

আরও কয়েক শো কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া চালাচ্ছেন তদন্তকারীরা (ED)।

ভোট মিটতেই ফের চিটফান্ডকাণ্ডে নয়া মোড়, রোজভ্যালির ৩০৪ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডির
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 30, 2021 | 3:37 PM

কলকাতা: স্থাবর-অস্থাবর মিলিয়ে রোজভ্যালির (Rose Valley Group) ৩০৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। শুক্রবার টুইট করে এ কথা জানিয়েছে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা।

গৌতম কুণ্ডু গ্রেফতারের পর থেকেই রোজভ্যালি গোষ্ঠীর যত সম্পত্তি রয়েছে তার তালিকা তৈরি শুরু করে তদন্তকারী সংস্থা ইডি। এর মধ্যে রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুর বাড়ি, অফিস এবং তাঁর গচ্ছিত টাকার হিসাবও রয়েছে। বেশ কয়েকটি বাড়ি খালি করারও নির্দেশ দেওয়া হয়েছিল আগেই। এবার রোজভ্যালি গোষ্ঠীর ৩০৪ কোটি টাকার স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি।

তবে পরবর্তীকালে আরও কয়েক শো কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে এই সংস্থার। সেই প্রক্রিয়াও ইতিমধ্যেই চলছে। সম্পত্তির তালিকা তৈরি করাও হচ্ছে। বাড়ি, গাড়ি, জমি, অফিস, ব্যবসায়িক সম্পত্তির তালিকা প্রায় তৈরি।

রোজভ্যালিকাণ্ডে ২০১৫ সাল থেকে জেলে রয়েছেন গৌতম কুণ্ডু। সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন গৌতম-ঘরণী শুভ্রা কুণ্ডুও। শুভ্রাকে হেফাজতে নিয়ে সিবিআইয়ের প্রথম লক্ষ্য, সেই নামটি খুঁজে বের করা যাঁর ‘আশ্বাসের হাত’ মাথায় থাকার জন্য স্বামীকে বাদ দিয়েও দিনের পর দিন সোনার গয়নার ব্যবসা চালিয়ে গিয়েছেন শুভ্রা। তাঁর অদ্রিজা জুয়েলারি প্রথমে রোজভ্যালির ছাতার তলায় থাকলেও পরে তা স্ত্রীর নামে করে দেন গৌতম। রোজভ্যালি কর্তা গ্রেফতারের পরও রমরমিয়ে সে দোকান চলেছে। কার সহযোগিতায় এই ব্যবসা শুভ্রা এগিয়ে নিয়ে যান তা জানতে চায় তদন্তকারীরা।

এরইমধ্যে শুক্রবার ইডি জানায়, প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যাক্টে রোজভ্যালি গ্রুপের স্থাবর ও অস্থাবর ৩০৪ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করা হল।