ED Raid : অতিক্রান্ত ১৬ ঘণ্টা, শান্তনু ঘনিষ্ঠ অয়ন শীলের সল্টলেকের বাড়িতে জোরদার তল্লাশি ইডির, চলছে ম্যারাথন জেরা

ED Raid :অয়ন শীলের কিছু মোবাইল এবং কম্পিউটারের ডিজিটাল ডকুমেন্টস খতিয়ে দেখছেন ইডির গোয়েন্দারা। তাঁকে সামনে বসিয়ে চলছে জিজ্ঞাসাবাদ।

ED Raid : অতিক্রান্ত ১৬ ঘণ্টা, শান্তনু ঘনিষ্ঠ অয়ন শীলের সল্টলেকের বাড়িতে জোরদার তল্লাশি ইডির, চলছে ম্যারাথন জেরা
শান্তনু ঘনিষ্ঠ অয়ন শীল
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 8:04 AM

কলকাতা : শনিবার দিনভর তল্লাশি চলছে হুগলিতে। তল্লাশি চলেছে তিন জায়গায়। জিজ্ঞাসাবাদ করা হয়েছে বহিষ্কৃত তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলাগড়ের সুপ্রতিম ঘোষ ওরফে আকাশ নামে এক যুবককে। এদিকে এবার খবরে অয়ন শীল। এই অয়ন শীলও শান্তনু ঘনিষ্ঠ বলে জানা যাচ্ছে। তাঁর সল্টলেকের 388 FD Block -এর বাড়িতে প্রায় ১৬ ঘণ্টার বেশি সময় ধরে চলছে ইডি-র তল্লাশি। প্রচুর নথি পাওয়া গিয়েছে বলে জানা যাচ্ছে। তার মধ্যে বেশ কিছু ডিজিটাল ডকুমেন্ট রয়েছে যেগুলোর অ্যাকসেস পাচ্ছিলেন না ইডি কর্তারা। এ বিষয়েও চলছে জিজ্ঞাসাবাদ।

  1. অয়ন শীলকে সামনে বসিয়েই চলছে তল্লাশি। কিছু মোবাইল এবং কম্পিউটারের  ডিজিটাল ডকুমেন্টস খতিয়ে দেখছেন ইডির গোয়েন্দারা। ইতিমধ্যেই অয়নের টলিউড যোগের কথাও সামনে এসেছে। সে বিষয়টিও খতিয়ে দেখছেন তদন্তকারীরা।
  2. নিয়োগ দুর্নীতি কাণ্ডে আগেই ইডি স্ক্যানারে নাম ছিল এই অয়ন শীলের। শনিবার তাঁকে আটক করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
  3. চুঁচুড়ার জগুদাস পাড়ায় শান্তনুর ফ্ল্যাটের প্রোমোটিং করেন অয়ন। সল্টকের যে বাড়িতে হানা দিয়েছে ইডি সেখানেই রয়েছে তাঁর ছোটখাটো অফিস। সেখান থেকেই প্রোমোটিংয়ের কাজ-কারবার অয়ন চালাতেন বলে জানা যাচ্ছে।
  4. একইসঙ্গে তাঁর ফিল্ম প্রোডাকশন হাউস রয়েছে বলেও জানতে পারা যাচ্ছে। সেটাওর পরিচালনা করতেন এই অফিস থেকেই। ইতিমধ্যেই সেখানে ইডির ৬ থেকে ৮ জনের একটি দল জোরদার তল্লাশি চালাচ্ছেন। চলছে ম্যারাথন জেরা।
  5. শনিবার বিকাল সাড়ে তিনটে চারটে নাগাদ ইডি অফিসাররা তাঁর এই অফিসে প্রবেশ করেন। শুরু হয় তল্লাশি। যদিও সেই সময় এখানে ছিলেন না অয়ন শীল। রাত ১১টা ২০ নাগাদরা অয়ন শীলকে সঙ্গে নিয়ে এখানে আসেন আরও কিছু ইডি আধিকারিক। শুরু হয় জিজ্ঞাসাবাদ।