ED: ১৬৫ ক্যারেট হিরে, ৯ কেজি সোনা, ব্যবসায়ীর বাড়িতে গিয়ে ‘মাথা পাক’ দিল ED-ও

ED: সল্টলেকের বিই (BE) ব্লকে বাড়ি এই স্বপন সাহার। সেই বাড়িতে তল্লাশি চালিয়েছেন ইডি আধিকারিকরা। ওই একই দিনে স্বপনের হুগলির বাড়ি এবং ৭ নম্বর ক্যামাক স্ট্রিটে অবস্থিত আরও একটি বাড়িতে তলব করা হয় আধিকারিকদের।

ED: ১৬৫ ক্যারেট হিরে, ৯ কেজি সোনা, ব্যবসায়ীর বাড়িতে গিয়ে 'মাথা পাক' দিল ED-ও
সোনার গহনা উদ্ধারImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2024 | 3:12 PM

কলকাতা: সল্টলেকে সন্দীপ ঘোষ ‘ঘনিষ্ঠ’ ব্যবসায়ী স্বপন সাহার বাড়ি থেকে উদ্ধার বিপুল পরিমাণ গহনা। প্রায় সাত কোটি টাকার সোনার গহনা এবং হিরে বাজেয়াপ্ত করেছে ইডি। ১৩০ কোটি টাকার প্রতারণা মামলায় এই সোনা ও টাকা উদ্ধার করেছে।

সল্টলেকের বিই (BE) ব্লকে বাড়ি এই স্বপন সাহার। সেই বাড়িতে তল্লাশি চালিয়েছেন ইডি আধিকারিকরা। ওই একই দিনে স্বপনের হুগলির বাড়ি এবং ৭ নম্বর ক্যামাক স্ট্রিটে অবস্থিত আরও একটি বাড়িতে তলব করা হয় আধিকারিকদের। ইডি সূত্রে খবর, স্বপন সাহার বাড়ি থেকে প্রায় ৯ কিলো ২০০ গ্রাম সোনা ও ১৬৫ ক্যারট হিরে উদ্ধার হয়েছে।

এখানেই শেষ নয়, উদ্ধার হয়েছে ১০ লক্ষ নগদ টাকা। এছাড়াও ইডি ১০ কোটি টাকার ব্যাঙ্ক অ্যাকউন্ট বাজেয়াপ্ত করেছে। ইডি আধিকারিকদের দাবি, স্বপন সাহা এই সকল গহনা ও সোনার উৎসের বিষয়ে পর্যাপ্ত নথি দেখাতে পারেনি। সেই কারণেই বাজেয়াপ্ত করা হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে ব্যাঙ্ক সংক্রান্ত বড় অঙ্কের টাকার আর্থিক অনিয়ম ও ঋণের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)