সারদা-নারদ মামলা নিয়ে নতুন করে তৎপর হচ্ছে ইডি

সূত্রের খবর, আগামী সপ্তাহের শুরুতেই বড়সড় অভিযান চালাতে পারে ইডি। অভিযানের জন্য পড়শি রাজ্য ওড়িশা থেকে ইডি আধিকারিকরাও নাকি আসছেন।

সারদা-নারদ মামলা নিয়ে নতুন করে তৎপর হচ্ছে ইডি
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 10, 2021 | 12:34 PM

কলকাতা: ভোটের আগে রাজ্যজুড়ে সক্রিয়তা বেড়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির। সারদা, নারদ থেকে গরু পাচার কাণ্ড হোক কিংবা কয়লা পাচার। সবক্ষেত্রেই গতি পাচ্ছে তদন্ত। এরইমধ্যে সূত্রের খবর, বেসরকারি অর্থলগ্নি সংস্থা-সহ বিভিন্ন মামলার দ্রুত নিষ্পত্তি করতে এ রাজ্যে কোমর বেঁধে নেমে পড়েছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির আধিকারিকরা। দফায় দফায় বৈঠকেও বসছেন তাঁরা।

সূত্রের খবর, শনিবারই দেশের সমস্ত জ়োনের ইডির আধিকারিকদের সঙ্গে রিভিউ মিটিং করেছে দিল্লির দফতর। বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের স্পেশাল ডিরেক্টর সুবাস আগরওয়াল-সহ দফতরের কর্তা ব্যক্তিরা। দিল্লির তরফে জানতে চাওয়া হয় সারদা, রোজভ্যালি-সহ বিভিন্ন বেসরকারি সংস্থার মামলার অগ্রগতি কতদূর হয়েছে।

আরও খবর: প্রমোটিংয়ের জন্য বাড়ি ছাড়তে হবে, ‘হুমকি’ ভাড়াটে পরিবারকে

সূত্রের খবর, এই বৈঠকে নারদ মামলা নিয়েও প্রশ্ন ওঠে। মামলাটির গতি প্রকৃতি নাকি জানতে চান দিল্লির কর্তারা। এছাড়াও মেট্রো ডেয়ারি মামলায় তদন্তকারী অফিসারদের গতি আনবার জন্য নির্দেশ দেন সদর দফতরের উচ্চপদস্থ আধিকারিকরা। এই বৈঠকের পরই দিল্লির নির্দেশ মতো এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কলকাতা জ়োন তৎপরতা বাড়াতে চলেছে বলে খবর। সূত্রের খবর, আগামী সপ্তাহের শুরুতেই বড়সড় অভিযান চালাতে পারে ইডি। অভিযানের জন্য পড়শি রাজ্য ওড়িশা থেকে ইডি আধিকারিকরাও নাকি আসছেন।