Election Commission: একের পর এক পুলিশ বদলি নির্বাচন কমিশনের, এবার নতুন আইসি এলেন হবিবপুরে

Police Transfer: ভোট চলাকালীন নির্বাচন কমিশনের হাতে বিশেষ কিছু ক্ষমতা থাকে, সরকারি অফিসারদের বদলি করার। লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর থেকেই বাংলায় সেই প্রক্রিয়া শুরু করে দিয়েছিল কমিশন। এবার তাতে নতুন সংযোজন হবিবপুরের আইসি বদল।

Election Commission: একের পর এক পুলিশ বদলি নির্বাচন কমিশনের, এবার নতুন আইসি এলেন হবিবপুরে
নির্বাচন সদন (ফাইল ছবি)Image Credit source: ANI
Follow Us:
| Edited By: | Updated on: May 05, 2024 | 6:42 PM

কলকাতা: লোকসভা ভোট পর্বের মাঝে ফের পুলিশ বদলি। এবার মালদার হবিবপুর থানার আইসি বদল করল নির্বাচন কমিশন। নতুন আইসি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে অক্ষয় পালকে। তিনি এর আগে কোচবিহারে কোর্ট ইনস্পেক্টর হিসেবে দায়িত্বে ছিলেন। ভোট চলাকালীন নির্বাচন কমিশনের হাতে বিশেষ কিছু ক্ষমতা থাকে, সরকারি অফিসারদের বদলি করার। লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর থেকেই বাংলায় সেই প্রক্রিয়া শুরু করে দিয়েছিল কমিশন। এবার তাতে নতুন সংযোজন হবিবপুরের আইসি বদল।

উল্লেখ্য, এর আগে ডায়মন্ড হারবার থানা ও আনন্দপুর থানাতেও পুলিশ বদলি করেছে নির্বাচন কমিশন। ডায়মন্ড হারবার থানার নতুন আইসি হিসেবে দায়িত্বে আনা হয়েছে অমর জিৎ বিশ্বাসকে। যিনি আগে ইন্টেলিজেন্স ব্রাঞ্চের (ডিআইবি) ইন্সপেক্টর পদে কর্মরত ছিলেন। আর আনন্দপুর থানার নতুন ওসি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে জয়ন্ত কুমার মুখোপাধ্যায়কে। তিনি এর আগে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের ইন্সপেক্টর পদে কর্মরত ছিলেন।

তারও আগে মুর্শিদাবাদ জেলার শক্তিপুর থানা এবং বেলডাঙা থানা, দুই থানারই ওসিকে সাসপেন্ড করার নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন। পাশাপাশি মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি পদেও বদল এনেছিল কমিশন। এসবের মধ্যেই এবার নবতম সংযোজন মালদার হবিবপুর থানার আইসি বদল।

বাংলায় লোকসভা নির্বাচন শান্তিপূর্ণ ও নির্বিঘ্নে সম্পন্ন  করতে প্রয়োজনীয় সবরকম পদক্ষেপ করছে নির্বাচন কমিশন। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন প্রান্তে বিভিন্ন বদলি করা হয়েছে। এমনকী নির্বাচনী নির্ঘণ্ট ঘোষণা পরবর্তী সময়ে চার জেলার জেলাশাসক বদলির সিদ্ধান্ত নিয়েছিল কমিশন।