Tulu Mondal: আতসকাচে নয়া মুখ, এবার ইডি-সিবিআই হানা অনুব্রত ঘনিষ্ঠ টুলু মণ্ডলের বাড়িতে

বুধবার বীরভূমে তিন অনুব্রত ঘনিষ্ঠের বাড়িতে তল্লাশি চালায় ইডি। তল্লাশি চলে নানুরের পূর্ত কর্মাধ্যক্ষ করিম খানের বাড়িতে। চালের আরতদার মোক্তার শেখের বাড়িতেও যায় ইডি। আর ইডির তৃতীয় গন্তব্য ছিল শিউড়ির পাথর ব্যবসায়ী টুলু মণ্ডলের বাড়ি।

TV9 Bangla Digital

| Edited By: সৌরভ পাল

Aug 04, 2022 | 5:41 PM

বীরভূম: ইতিমধ্যেই নিয়োগ দুর্নীতিকাণ্ডে ইডি হেফাজতে পার্থ চট্টোপাধ্যায়। এদিকে, ইডি-সিবিআইয়ের ‘নেক নজরে’ অনেক আগে থেকেই রয়েছেন শাসকদলের আরেক হেভিওয়েট নেতা অনুব্রত মণ্ডল। গরু পাচার কাণ্ডে বারবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে। সিবিআই-এর হাতে রয়েছেন অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সেহগাল হোসেনও। আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির কারণেই সিবিআইয়ের হাতে গ্রেফ্তার হতে হয় সেহগালকে। এবার সেই তদন্তে ফের গতি আনল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। বুধবার বীরভূমে তিন অনুব্রত ঘনিষ্ঠের বাড়িতে তল্লাশি চালায় ইডি। তল্লাশি চলে নানুরের পূর্ত কর্মাধ্যক্ষ করিম খানের বাড়িতে। চালের আরতদার মোক্তার শেখের বাড়িতেও যায় ইডি। আর ইডির তৃতীয় গন্তব্য ছিল শিউড়ির পাথর ব্যবসায়ী টুলু মণ্ডলের বাড়ি।

এই টুলু মণ্ডলের সামাজিক পরিচিতি এক পাথর ব্যবসায়ী হলেও, তার বায়োডেটায় ‘অনুব্রত ঘনিষ্ঠ’ অংশটি একটু বেশিই যেন মাত্রা যোগ করে। স্থানীয় সূত্রে খবর, ২ বছর আগেও এক ছোট মাপের পাথর ব্যবসায়ী ছিলেন টুলু মণ্ডল। কিন্তু বর্তমানে তাঁর বিশাল প্রতিপত্তি। তার বিশাল বাড়িগুলো দেখেই তার প্রমাণ মেলে। কিন্তু টুলুর ভাগ্য ঘুরতে যে দু’বছরও লাগল না, সেটাই এখন ভাবাচ্ছে ইডি আধিকারিকদের। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, বীরভূম জেলা সভাপতির অত্যন্ত ঘনিষ্ঠ হওয়ার কারণেই কি তাঁর এই বাড়বাড়ন্ত? সূত্রের খোঁজেই টুলু মণ্ডলের দুই বাড়িতে তালা ভেঙে তল্লাশি চালায় কেন্দ্রীয় গোয়েন্দারা। কেন্দ্রীয় গোয়েন্দাদের এই তল্লাশি নিয়ে ক্ষোভ প্রকাশ করে বিজেপিকে তোপ দাগেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। ‘নিরপেক্ষতা প্রমাণ করতে ওঁদের উচিত আগে এফআইআর হওয়া শুভেন্দু অধিকারীকে অ্যারেস্ট করা ‘। তদন্তের জাল বিস্তার করেই দুঁদে রাজনৈতিক নেতা পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। তবে কি এবার সেই একইভাবে ঘুঁটি সাজাচ্ছে ইডি-সিবিআই?

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla