Ration Scam: ‘সবাই তো জামিন পেয়ে যাচ্ছে…’, হাইকোর্টে মামলা শোনাতে মরিয়া ED

Calcutta High Court: রাজ্যের হাত থেকে রেশন মামলার তদন্ত হাতে পেতে প্রায় আট মাস আগে মামলা করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। কিন্তু ইতিমধ্যে মামলা তিন বিচারপতির ঘর ঘুরে গেলেও শুনানি শেষ হয়নি। শুধু রাজ্যের হাতে থাকা তদন্তে স্থগিতাদেশ দিয়ে রেখেছে হাইকোর্ট।

Ration Scam: 'সবাই তো জামিন পেয়ে যাচ্ছে...', হাইকোর্টে মামলা শোনাতে মরিয়া ED
হাইকোর্টে ইডি-র আর্জিImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2024 | 12:36 PM

কলকাতা: রেশন দুর্নীতি মামলায় পুলিশি তদন্তে আগেই নিষেধাজ্ঞা জারি করেছিল কলকাতা হাইকোর্ট। সেই সময়সীমা এবার বাড়ল আরও। শুক্রবার বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ এমনই নির্দেশ দিয়েছেন। আপাতত রাজ্যের হাতে যে মামলা আছে, তাতে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত তদন্ত করতে পারবে না পুলিশ। এই মামলার শুনানি হবে আগামী ৭ অক্টোবর। এদিকে, মামলা শোনানোর জন্য মরিয়া এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। রেশন দুর্নীতি নিয়ে তাদের আর্জি শোনানোর জন্য আদালতের কক্ষে কক্ষে ঘুরে বেড়ালেও কোনও লাভ হয়নি।

ইতিমধ্যেই রেশন দুর্নীতি মামলায় জামিন পেয়েছেন বাকিবুর রহমান, শঙ্কর আঢ্যরা। কেউ কেউ বলছেন, প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা দুর্নীতিতে অভিযুক্ত জ্যোতিপ্রিয় মল্লিকের জামিন শুধু সময়ের অপেক্ষা। সেই জল্পনার মধ্যে এবার উঠেপড়ে লাগল ইডি।

রাজ্যের হাত থেকে রেশন মামলার তদন্ত হাতে পেতে প্রায় আট মাস আগে মামলা করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। কিন্তু ইতিমধ্যে মামলা তিন বিচারপতির ঘর ঘুরে গেলেও শুনানি শেষ হয়নি। শুধু রাজ্যের হাতে থাকা তদন্তে স্থগিতাদেশ দিয়ে রেখেছে হাইকোর্ট। শুক্রবার ইডি ফের আবেদন জানায়, মূল মামলা শোনা হোক। তাঁদের আর্জি, মামলা না শোনা হলে, সব অভিযুক্তরা জামিন পেয়ে যাচ্ছেন। এরপর এই তদন্তে তাদের কিছু করণীয় থাকবে না বলেই দাবি করা হয়েছে।

এই খবরটিও পড়ুন

গত ২৭ অগস্ট রেশন দুর্নীতি-কাণ্ডে তিন অভিযুক্ত, বাকিবুর রহমান, শঙ্কর আঢ্য এবং বিশ্বজিৎ দাসের জামিন মঞ্জুর করে বিশেষ ইডি আদালত। ৫০ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে তিন জনের জামিনের আবেদন মঞ্জুর করা হয়। তবে বর্তমানে জেল হেফাজতেই আছেন জ্যোতিপ্রিয় মল্লিক।