Bidhannagar: এবার সব্যসাচীর ‘অনুগামী’র বিরুদ্ধে থানায় অভিযোগ সুজিত বসুর ‘ঘনিষ্ঠের’

Bidhannagar: বিধাননগর পুরনিগমের ৩১ নম্বর ওয়ার্ডে সিই ব্লকের পুজোয় শারদীয়ার শুভেচ্ছা বার্তা সম্বলিত একটি পোস্টার লাগানো নিয়েই এই গোলমালের সূত্রপাত।

Bidhannagar: এবার সব্যসাচীর 'অনুগামী'র বিরুদ্ধে থানায় অভিযোগ সুজিত বসুর 'ঘনিষ্ঠের'
সব্যসাচী দত্ত ঘরে ফিরতেই ফের পুরনো গোলমালের আশঙ্কা দানা বাধছে তৃণমূলে। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2021 | 6:17 PM

কলকাতা: দুর্গা-দশমী থেকেই ঢাকে কাঠি পড়ে গিয়েছে সুজিত বসু (Sujit Bose) ও সব্যসাচী দত্তের (Sabyasachi Dutta) তরজার। বিধাননগর পুরনিগমের ৩১ নম্বর ওয়ার্ডে সিই ব্লকের পুজোয় পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করে পুলিশি অভিযোগ ঘিরে এখন সরগরম বিধাননগর। একদিকে রাজ্যের মন্ত্রী সুজিত বসুর ছেলের সমুদ্র বসুর নামে যেন থানায় এফআইআর দায়ের হয়েছে। পাল্টা আবার ৩১ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর সুপ্রিয় চক্রবর্তী (যিনি সুজিত বসুর অনুগামী হিসাবেই পরিচিত) বিধাননগর উত্তর থানায় অভিযোগ জানিয়ে এসেছেন।

সুপ্রিয় চক্রবর্তীর অভিযোগ, উদয়ন সরকার নামে যিনি সমুদ্র বসুর নামে থানায় অভিযোগ দায়ের করেছেন, তিনি আসলে তৃণমূলের কেউই নন। উল্টে সুপ্রিয় চক্রবর্তী প্রশ্ন তোলেন, তৃণমূলের কোনও পদে না থেকেও কী ভাবে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবির সঙ্গে নিজের ছবি রেখে উদয়ন সরকার পুজো মণ্ডপে পোস্টার ঝোলালেন? সুপ্রিয়র দাবি, শান্ত এলাকাকে অশান্ত করার চেষ্টা করছেন সব্যসাচী দত্তের অনুগামী উদয়ন সরকার।

যদিও উদয়ন সরকারের বক্তব্য, মুখ্যমন্ত্রীর সঙ্গে ছবি দিয়ে তিনি কোনও অন্যায় কাজ করেননি। কিন্তু সেই ছবি মন্ত্রিপুত্র ও তাঁর দলবল ছিঁড়ে অপরাধ করেছেন। পুলিশকে এফআইআরে বিষয়টি জানানোও হয়েছে। বিধাননগর পুরনিগমের ৩১ নম্বর ওয়ার্ডে সিই ব্লকের পুজোয় শারদীয়ার শুভেচ্ছা বার্তা সম্বলিত একটি পোস্টার লাগানো নিয়েই এই গোলমালের সূত্রপাত। এই পুজো কমিটির যুগ্ম সম্পাদক উদয়ন সরকারের অভিযোগ, শারদীয়ার শুভেচ্ছা বার্তা দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর একটি ছবি দিয়ে পোস্টার টাঙানো হয়েছিল। ঠিক তার পাশেই ছিল মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে স্থানীয় বিধায়ক তথা মন্ত্রী সুজিত বসুর ছবি দেওয়া একটি পোস্টার। উদয়ন সরকারের অভিযোগ, সুজিত বসুর ছবি দেওয়া পোস্টারটি একেবারে অক্ষত থাকলেও তাঁর ছবি দেওয়া পোস্টার ছিঁড়ে মাটিতে ফেলে দেওয়া হয়।

এফআইআরে উদয়ন সরকার অভিযোগ করেন, ‘১৪ অক্টোবর নবমীর দিন ঘটনাটি ঘটে। মাননীয় মন্ত্রী সুজিত বসুর ছেলে সমুদ্র বসু সিই ব্লকের পুজোমণ্ডপে এসেছিলেন। সঙ্গে আরও কয়েকজন ছিলেন। তাঁরাই পোস্টারটি টেনে ফেলে দেন।’ এই অভিযোগ নিয়ে সুজিত বসু বলেন, “আমি এ বিষয়ে কিছু জানি না। আমার ছেলে কেমন তা সবাই জানে। কে বা কারা এসব ষড়যন্ত্র করছে তাও আমি জানি।”

স্থানীয় সূত্রে খবর, ২০১৯ সালে সিপিএমের সমর্থক ছিলেন উদয়ন সরকার। ২০২১ সালে তিনি বিজেপির হয়ে মিটিং মিছিল করেন। সুজিত-অনুগামীদের প্রশ্ন, হঠাৎ করে মুখ্যমন্ত্রী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবির সঙ্গে তাঁর ছবি দিয়ে পোস্টার লাগানোর অনুমতি কে দিল সেটা নিয়েই ধোঁয়াশা তৈরি হয়েছে।

সদ্য তৃণমূলে ফিরেছেন সব্যসাচী দত্ত। দলে ফেরার পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে পুজো উদ্বোধনেও দেখা গিয়েছে তাঁকে। এদিকে সব্যসাচীর ঘরে ফেরা নিয়ে প্রথম নিয়েই ‘অখুশি’  সুজিত বসু। তিনি স্পষ্টতই বলেছেন, “যার সঙ্গে রাজনীতি করা যায় না, তার সঙ্গে একই জায়গায় বসতে পারব না।”

আরও পড়ুন: RG Kar Hospital: আন্দোলনেই অনড় আরজি করের হবু চিকিৎসকরা, এদিকে চিকিৎসা না পেয়ে ধড়ফড়াচ্ছে রোগীরা