সাতসকালে ফের আগুন শহরে, ভস্মীভূত ৮-১০টি ঝুপড়ি

দমকলের তিনটি ইঞ্জিন এসে প্রায় দু' ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

সাতসকালে ফের আগুন শহরে, ভস্মীভূত ৮-১০টি ঝুপড়ি
জ্বলছে ঝুপড়ি।
সায়নী জোয়ারদার

|

Jan 26, 2021 | 8:34 AM

কলকাতা: ফের শহরে আগুন লাগার ঘটনা। এবার ঘটনাস্থল গুরুসদয় দত্ত রোড। মঙ্গলবার ভোরে এখানকার ৮-১০টি ঝুপড়ি পুড়ে যায়। কীভাবে এই আগুন লাগল তা খতিয়ে দেখছে দমকল। ঘটনাস্থলে পৌঁছেছে কড়েয়া থানার পুলিস।

স্থানীয়রা জানান, এদিন একটি যন্ত্রাংশের কারখানায় আগুন লাগে। ভোরের দিকে হাওয়া থাকায় মুহূর্তে সে আগুন ছড়িয়ে পড়ে স্থানীয় ঝুপড়িতে। দাউ দাউ করে জ্বলতে থাকে ৮-১০টি ঘর। কোনওক্রমে প্রাণ নিয়ে ঘরের বাইরে বেরিয়ে আসেন লোকজন।

আরও পড়ুন: পদ্মবিভূষণ পাচ্ছেন জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী, ৭ বাঙালির নাম পদ্মশ্রী প্রাপকের তালিকায়

তাঁরাই প্রাথমিকভাবে জল ঢেলে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। খবর দেওয়া হয় দমকলে। দমকলের তিনটি ইঞ্জিন এসে প্রায় দু’ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এলাকা ঘিঞ্জি হওয়ায় প্রথম দিকে কাজ শুরু করতে কিছুটা বেগ পেতে হয় দমকলকর্মীদের।

কীভাবে এই আগুন লাগল তা নিয়ে ধোঁয়াশা রয়েছে স্থানীয়দের মধ্যে। এলাকারই কয়েকজন জানান, যে জমির উপর এই ঝুপড়ি তা নিয়ে দীর্ঘদিন ধরে মামলা চলছে। মূলত প্রমোটারির জন্য এই জমি ব্যবহার করতে চান কয়েকজন। এদিকে ঝুপড়ির বাসিন্দাদের দাবি, ১০০ বছর ধরে পরিবারক্রমে তাঁরা এখানে থাকেন। কোনওভাবেই এই জমি তাঁরা ছাড়বেন না। এই নিয়ে আদালত অবধি পৌঁছন তাঁরা। এসবের মধ্যেই এদিন সকালে অগ্নিকাণ্ড। ঘটনার তদন্ত শুরু করেছে কড়েয়া থানার পুলিস।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla