Fire at New town: ভরদুপুরে নিউ টাউনের বলাকা আবাসনে অগ্নিকাণ্ড, অগ্নিদগ্ধ এক বৃদ্ধা

Fire at New town: প্রাথমিকভাবে জানা যাচ্ছে, গ্যাল সিলিন্ডার ফেটে থেকেই আগুন লেগেছে। আগুন নেভানোর কাজ করছেন দমকলকর্মীরা।

Fire at New town: ভরদুপুরে নিউ টাউনের বলাকা আবাসনে অগ্নিকাণ্ড, অগ্নিদগ্ধ এক বৃদ্ধা
নিউ টাউনে আগুন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2022 | 3:31 PM

কলকাতা: নিউ টাউনের বলাকা আবাসনে ভয়াবহ অগ্নিকাণ্ড। হু হু করে ধোঁয়া বেরতে দেখা যাচ্ছে। খবর পেয়েই ঘটনাস্থলে যায় দমকলবাহিনী। আবাসনের দোতলায় আগুন লেগেছে বলে জানা যাচ্ছে। অগ্নিদগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে এক বৃদ্ধাকে। চার তলা আবাসনের বাসিন্দারা এই ঘটনায় রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন। কেউ ভয়ে ছাদে উঠে যান, কেউ নীচে নেমে আসেন। দমকলের তরফ থেকে জানানো হয়েছে, আবাসনের সব বাসিন্দাকেই উদ্ধার করা সম্ভব হয়েছে। প্রতিটি ফ্লোর খালি করে দেওয়া হয়েছে।

নিউ টাউনের অন্যতম পুরনো একটি আবাসন এই বলাকা আবাসন। একাধিক পরিবার রয়েছে এই আবাসনে। এদিন দুপুরে আচমকা আগুন লেগে যাওয়ায় স্বাভাবিকভাবেই তাঁরা আতঙ্কিত। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, একটি ফ্ল্যাটের রান্নাঘরে সিলিন্ডার বিস্ফোরণ হওয়ার ফলেই এই আগুন লেগেছে। ওই ফ্ল্যাটেই থাকতেন বৃদ্ধা। বাড়িতে আর কেউ ছিলেন না। বৃদ্ধাকে বাইরে থেকে তালাবন্ধ করে তাঁর ছেলে কাজে চলে যান। তারপরই এই ঘটনা ঘটে।

বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছিল ওই ফ্ল্যাট থেকে। এরপরই ধোঁয়া বেরতে শুরু করে। আগুনের উৎসস্থলে পৌঁছতে যথেষ্ট বেগ পেতে হয় দমকলকর্মীদের। প্রাথমিকভাবে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে দমকলের তরফ থেকে জানানো হয়েছে। তবে পকেট ফায়ার এখনও রয়েছে বলে মনে করছেন দমকলকর্মীরা। ফ্ল্যাটের ভিতরে যাতে ধোঁয়া ছড়িয়ে না পড়ে, সে কারণে জানালাও ভাঙার চেষ্টা করেন তাঁরা।

আবাসনের বাসিন্দারা দীর্ঘক্ষণ বাইরেই দাঁড়িয়ে থাকেন। ভয়ে কেউ ভিতরে প্রবেশ করতে পারছিলেন না। অন্যান্য ফ্ল্যাটের সিলিন্ডার গুলোতে যাতে আগুন লেগে বিস্ফোরণ না হয়, সেদিকেও নজর দেয় দমকল।