Gold Price Today: কলকাতায় পরপর দাম কমল সোনার, মঙ্গলে কত দর হাকাচ্ছে সোনা-রুপো?

Gold and Silver Price Today: গতকালের পর মঙ্গলবারও কলকাতার বাজারে দাম কমল সোনার। আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম কমেথে ২৯০ টাকা। আর পাশাপাশি দাম কমেছে রুপোরও।

Gold Price Today: কলকাতায় পরপর দাম কমল সোনার, মঙ্গলে কত দর হাকাচ্ছে সোনা-রুপো?
কলকাতায় অপরিবর্তিত সোনার দাম।
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 11:09 AM

কলকাতা: মঙ্গলে আরও কমল সোনার দর (Gold Price Today)। গতকাল সামান্য হারে কমেছিল হলুদ ধাতুর দাম। তারপর আজ সোনার পারা পতনে মুখে হাসি ফুটল ক্রেতাদের। আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম কমল ২৯০ টাকা। আর ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম কমেছে ৩১০ টাকা। আজ সোনার পাশাপাশি দাম কমেছে রুপোরও (Silver Price Today)। মঙ্গলে ১ কেজি রুপোর দাম কমল ৫০০ টাকা।

মঙ্গলবার সকাল ১১ টা অনুযায়ী কলকাতায় সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৫,৬০০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৪৪,৮০০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৫৬,০০০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৫,৬০,০০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৬,১১০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪৮,৮৮০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৬১,১০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৬,১১,০০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৭৪,৫০০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

এই মাসে ওঠা-নামা করেছে সোনার পারা। মাসের শুরুর দিকে যেমন চড়চড়িয়ে দাম বেড়েছিল সোনার। সেরকম মাসের শেষে দাম কমেছে হলুদ ধাতুর। পাশাপাশি নিম্নমুখী রুপোর দরও।

মঙ্গলবার বিশ্ব বাজারে অনেকটা হারে দাম কমেছে স্পট গোল্ডের। গতকাল আন্তর্জাতিক বাজারে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১,৯৭৬.৩১ মার্কিন ডলার। আর আজ তা কমে হয়েছে ১,৯৬১.৯৩ মার্কিন ডলার।

সোনার শেয়ার বাজারের দাম :

মঙ্গলবার প্রতিবেদনটি লেখার সময় দাম কমেছে টাইটান কোম্পানির শেয়ারের। এই কোম্পানির শেয়ার দর হয়েছে ২,৭০১.২০ টাকা। এ দিন কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম কমে হয়েছে ১০৭ টাকা। দাম কমেছে পিসি জুয়েলারের শেয়ারেরও। এই শেয়ারের দাম হয়েছে ২৩.৭১ টাকা।

*উপরের সোনার হারগুলি নির্দেশক মাত্র। এতে জিএসটি, টিসিএস এবং অন্যান্য শুল্ক অন্তর্ভুক্ত নেই। সঠিক দামের জন্য আপনার স্থানীয় জুয়েলারের সঙ্গে যোগাযোগ করুন।*