Hanskhali Minor Girl Death: হাঁসখালির ভয়াবহ ঘটনা, জোড়া মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

Nadia: চলতি মাসের শুরুর দিকে নদিয়ার হাঁসখালিতে এক কিশোরীরে গণধর্ষণের অভিযোগ ওঠে। ঘটনার দিন রাতেই তার মৃত্যু হয়।

Hanskhali Minor Girl Death: হাঁসখালির ভয়াবহ ঘটনা, জোড়া মামলা দায়ের কলকাতা হাইকোর্টে
হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2022 | 11:52 AM

কলকাতা: হাঁসখালির (Hanskhali) ঘটনার জল গড়াল আদালতে। দু’টি জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। সোমবার দু’টি মামলাই দায়েরের অনুমতি দেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। এরমধ্যে একটি মামলা দায়ের করেন আইনজীবী সুস্মিতা সাহা দত্ত। মামলাকারীরা দ্রুত শুনানির আর্জিও জানিয়েছেন। মঙ্গলবার শুনানির সম্ভাবনা রয়েছে। প্রসঙ্গত হাঁসখালিতে এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগ ওঠে। সেই ঘটনায় নাম জড়ায় স্থানীয় তৃণমূল নেতার ছেলের। রবিবার তাকে গ্রেফতারও করে পুলিশ। সোমবারই খড়গপুরে দাঁড়িয়ে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন, “পার্টির লোকেরা এ ধরনের ঘটনা ঘটাচ্ছে। আসলে তারা জানে পার্টির ছত্রছায়ায় আছে। তাই পুলিশ গায়ে হাত দেবে না। পুলিশের কোনও মেরুদণ্ডই নেই।”

চলতি মাসের শুরুর দিকে নদিয়ার হাঁসখালিতে এক কিশোরীরে গণধর্ষণের অভিযোগ ওঠে। ঘটনার দিন রাতেই তার মৃত্যু হয়। অভিযোগ, সেই মৃতদেহ মৃতের শংসাপত্র ছাড়াই দাহ করে দেওয়া হয়। বাড়ির লোকজনকে ভয় দেখিয়ে এই ঘটনা ঘটানো হয় বলে অভিযোগ উঠেছে। এই ঘটনায় নাম জড়ায় স্থানীয় এক তৃণমূল নেতার ছেলের। তাকেই মূল অভিযুক্ত বলে গ্রেফতারও করা হয়। যদিও সোমবার আদালতে তোলার সময় ধৃত জানায়, ‘আমার বার্থডে পার্টি ছিল। কিন্তু আমি কিছু করিনি। আমার সঙ্গে সম্পর্ক ছিল তাই পুলিশ আমাকে গ্রেফতার করেছে।’

অন্যদিকে সোমবারই ওই কিশোরীর মা, বাবা ও ঘটনার দিন শ্মশানের দায়িত্বে যিনি ছিলেন তাঁদের গোপন জবানবন্দি নেয় আদালত। একইসঙ্গে গ্রামের যে চিকিৎসকের কাছ থেকে ওষুধ আনা হয়েছিল, তারও গোপন জবানবন্দি নেওয়া হবে। নৃশংস ঘটনার প্রতিবাদে সোমবার ১২ ঘণ্টার হাঁসখালি বনধের ডাক দিয়েছে বিজেপি। এদিনই বিজেপির মহিলা মোর্চার প্রতিনিধিরা সেখানে যাচ্ছেন। থানাতেও যাবেন তাঁরা। অন্যদিকে নদিয়া রানাঘাটের তৃণমূল জেলা সভাপতি রত্না ঘোষ করও নিহত কিশোরীর মায়ের সঙ্গে এদিন দেখা করতে যান। এখনও অবধি বাইরে চারজনের গোপন জবানবন্দি নিয়েছে রানাঘাট মহকুমা আদালত।

আরও পড়ুন: Hanskhali Minor Girl Assault: হাঁসখালির নৃশংসতার প্রতিবাদে আজ ১২ ঘণ্টার বনধ বিজেপির