ফের সাইবার প্রতারণা! বিমানের টিকিট বাতিল করতে গিয়ে ৬৬ হাজার টাকা খোয়ালেন তরুণী

গত ৩১ মে গো এয়ারের মাধ্যমে দিল্লি যাওয়ার বিমানের টিকিট কাটেন হরিদেবপুরের (Haridebpur) অনিন্দিতা বিষ্ণু। ২ জুন তাঁর দিল্লি যাওয়ার কথা ছিল।

ফের সাইবার প্রতারণা! বিমানের টিকিট বাতিল করতে গিয়ে ৬৬ হাজার টাকা খোয়ালেন তরুণী
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: Jun 04, 2021 | 6:20 PM

কলকাতা: ফের অনলাইনে প্রতারণা। এবার শিকার হরিদেবপুরের এক তরুণী। গো এয়ারের (GoAir)-এর মাধ্যমে দিল্লির বিমানের টিকিট কাটেন তিনি। নির্দিষ্ট যাত্রার দিন ফোনে জানানো হয় উড়ান বাতিল হয়েছে। পরে ওই তরুণী টিকিটের টাকা ফেরত চাইতে গেলে ‘এনি ডেস্ক’ সফটওয়ারের মাধ্যমে ৬৬ হাজার টাকা খোয়ান তিনি।

গত ৩১ মে গো এয়ারের মাধ্যমে দিল্লি যাওয়ার বিমানের টিকিট কাটেন হরিদেবপুরের অনিন্দিতা বিষ্ণু। ২ জুন তাঁর দিল্লি যাওয়ার কথা ছিল। নির্ধারিত দিনে তাঁকে জানানো হয়, বিমানটি বাতিল করা হয়েছে। একইসঙ্গে জানিয়ে দেওয়া হয় গো এয়ারের কাছ থেকে বাতিল বিমানের টিকিটের ভাড়াও তিনি পেয়ে যাবেন। সেই টাকা ফেরত পেতে গিয়েই ঘটে বিপত্তি।

অনিন্দিতার অভিযোগ, গো এয়ার থেকে এনি ডেক্স ডাউনলোড করতে বলা হয়। এরপরই দেখেন তাঁর অ্যাকাউন্ট থেকে ৬৬ হাজার ১৮০ টাকা এক ঘণ্টার মধ্যে কেটে নেওয়া হয়েছে। বিষয়টি এনি ডেস্কের ওপারে থাকা ব্যক্তিকে জানানো হলে তিনি ডেবিট কার্ডের ছবি তুলে পাঠাতেও বলেন। তখনই সন্দেহ হয় তাঁর। সঙ্গে সঙ্গে এনি ডেস্ক আন ইনস্টল করে দেন। সঙ্গে সঙ্গে ফোনটিও কেটে যায়। এরপরই হরিদেবপুর থানা ও লালবাজার সাইবার ক্রাইম ডিপার্টমেন্টে অভিযোগ জানান ওই তরুণী। একইসঙ্গে সংশ্লিষ্ট ব্যাঙ্কেও বিষয়টি জানান।

আরও পড়ুন: অমাবস্যার কোটালে বাংলার আকাশে নিম্নচাপের ভ্রুকুটি, গভীর নিম্নচাপ হলেই ফের বিপদ!

থানায় অভিযোগ জানালেও চিন্তা যাচ্ছে না। কোনও রকম ওটিপি বা ডেবিট কার্ড নম্বর শেয়ার না করলেও এ ভাবে প্রতারিত হতে পারেন তা ভাবতেই পারেনি বিষ্ণু পরিবার। তবে এই সাইবার প্রতারণা চক্র যে ভয়ঙ্কর ভাবে মাথাচাড়া দিচ্ছে তা মানছেন সাইবার বিশেষজ্ঞরাও।