Video: কীভাবে আটকাতে হয় মিডল বার্থের চেন? ভিডিয়ো বানিয়ে যাত্রীদের শেখাল রেল

Eastern Railway: কারণ একমাত্র আজ এই ঘটনা ঘটেনি। এর আগে সম্প্রতি একই ঘটনা ঘটেছিল তেলিঙ্গানার ওয়ারাঙ্গালের কাছে। সেখানে আলি খান নামে বছর বাষট্টির এক প্রৌঢ় উঠেছিলেন এর্নাকুলম-হজরত নিজ়ামুদ্দিন মিলিনিয়াম সুপারফাস্ট এক্সপ্রেসে।

Video: কীভাবে আটকাতে হয় মিডল বার্থের চেন? ভিডিয়ো বানিয়ে যাত্রীদের শেখাল রেল
মিডল বার্থে কীভাবে আটকাবেন চেনImage Credit source: Indian Railway
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2024 | 6:57 PM

কলকাতা: কখনও দুর্ঘটনা। কখনও ট্রেনের মিডল বার্থ পড়ে যাওয়া। রেলের বিরুদ্ধে যাত্রীদের একাংশের অভিযোগ যেন বেড়েই চলেছে। তার মধ্যে রবিবার উত্তরবঙ্গ এক্সপ্রেসে মিডল বার্থ পড়ে বিমলেন্দু রায় নামে এক যাত্রীর আহত হওয়ার ঘটনায় কার্যত সেই ক্ষোভ আরও বেড়েছে। আর এরপরই তড়িঘড়ি নড়েচড়ে বসল রেল। যাত্রীদের উদ্দেশ্যে পোস্ট করা হল ভিডিয়ো।

এ দিন, মিডল বার্থ খুলে দুর্ঘটনা ঘটতেই তড়িঘড়ি সচেতনতামূলক ভিডিয়ো তৈরি করে রেল। তারপর তা সমাজ মাধ্যমে পোস্ট করলো পূর্ব রেল। ভিডিয়োটিতে দেখানো হয়েছে লোয়ার এবং আপার বার্থ আটকানো থাকে। তবে মিডল বার্থ চেনের সাহায্যে আটকানো হয়। কীভাবে সেই চেন লাগানো উচিৎ তারই ভিডিয়ো বানায় রেল।

কারণ একমাত্র আজ এই ঘটনা ঘটেনি। এর আগে সম্প্রতি একই ঘটনা ঘটেছিল তেলিঙ্গানার ওয়ারাঙ্গালের কাছে। সেখানে আলি খান নামে বছর বাষট্টির এক প্রৌঢ় উঠেছিলেন এর্নাকুলম-হজরত নিজ়ামুদ্দিন মিলিনিয়াম সুপারফাস্ট এক্সপ্রেসে। মিডল বার্থ খুলে ওই যাত্রীর ঘাড়ে পড়ে। মৃত্যু হয় তাঁর। এরপর আজ আবার বাংলায় উত্তরবঙ্গ এক্সপ্রেসের মিডল বার্থ খুলে আরও এক যাত্রীর মাথায় পড়ে। পরপর এই ঘটনার পরই এবার সচেতনতামূলক ভিডিয়ো পোস্ট করল রেল।