Independence Day Celebration 2024: রেড রোডে পতাকা উত্তোলন মুখ্যমন্ত্রীর, স্বাধীনতা দিবসে বর্ণাঢ্য কুচকাওয়াজ

Independence Day Celebration 2024: এ দিন সকাল দশটায় পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। পতাকা উত্তোলন করেন তিনি। আজকের অনুষ্ঠানে সরকারি দফতরের পাশাপাশি স্কুলের পড়ুয়া থেকে শুরু করে সরকারি হাসপাতালের নার্সরাও পা মেলান।স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে পুলিশকর্মীদের তাঁদের অবদানের জন্য পদক দেওয়া হয়।

Independence Day Celebration 2024: রেড রোডে পতাকা উত্তোলন মুখ্যমন্ত্রীর, স্বাধীনতা দিবসে বর্ণাঢ্য কুচকাওয়াজ
রেড রোডে মুখ্যমন্ত্রী Image Credit source: Facebook
Follow Us:
| Updated on: Aug 15, 2024 | 5:15 PM

কলকাতা: প্রতিবারের মতো এইবছরও রেড রোডে পালিত হল স্বাধীনতা দিবস। উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আয়োজন করা হয় কুচকাওয়াজের অনুষ্ঠানও। তবে তৎপর্যপূর্ণ বিষয় এই বছরই প্রথমবার চা বাগানের শ্রমিকরা হাজির ছিলেন রেড রোডে। মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার, মুখ্যসচিব ভগবতীপ্রসাদ গোপালিক, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল এবং অন্য প্রশাসনিক আধিকারিকেরা।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

এ দিন সকাল দশটায় পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। পতাকা উত্তোলন করেন তিনি। আজকের অনুষ্ঠানে সরকারি দফতরের পাশাপাশি স্কুলের পড়ুয়া থেকে শুরু করে সরকারি হাসপাতালের নার্সরাও পা মেলান।স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে পুলিশকর্মীদের তাঁদের অবদানের জন্য পদক দেওয়া হয়। মুখ্যমন্ত্রীই এই পদক প্রদান করেন। পাশাপাশি প্রশংসনীয় কাজের জন্য চারজন শীর্ষ আধিকারিককে পুলিশ পদকে সম্মানিত করা হয়।

স্বাধীনতা দিবসের টুকরো ছবি

স্বাধীনতা দিবসের টুকরো ছবি

স্বাধীনতা দিবসের টুকরো ছবি

তবে শুধু রেড রোড নয়, দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অংশ নেন। প্রতিবারের মতো এবারও তিনি দিল্লির লালকেল্লা থেকে জাতীয় পতাকা উত্তোলন করেন। এরপর জাতির উদ্দেশে ভাষণ দেন তিনি। এবারের স্বাধীনতা দিবসের থিম ছিল বিকশিত ভারত।