জরুরি তলব জেপি নাড্ডার, ফের দিল্লি যাচ্ছেন শুভেন্দু

কয়েকদিন আগেই দিল্লি থেকে ফিরেছেন শুভেন্দু (Suvendu Adhikari)। ফের একবার তাঁর মুখোমুখি হতে চলেছে কেন্দ্রীয় নেতৃত্ব।

জরুরি তলব জেপি নাড্ডার, ফের দিল্লি যাচ্ছেন শুভেন্দু
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 21, 2021 | 3:50 PM

কলকাতা: দিল্লিতে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে পরপর বৈঠক সেরে রাজ্যে ফিরেছেন খুব বেশিদিন হয়নি। ফের একবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) দিল্লিতে তলব। সূত্রের খবর, আজ আগামী বুধবারই দিল্লি যাচ্ছেন শুভেন্দু অধিকারী। জানা গিয়েছে, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (JP Nadda) তাঁকে তলব করেছেন। সম্ভবত, দিল্লিতে গিয়েই নাড্ডার সঙ্গে বৈঠকে বসবেন শুভেন্দু।

শুভেন্দু অধিকারী সামনে থেকে বঙ্গ বিজেপিকে নেতৃত্ব দিচ্ছে, তা গত কিছুদিনে স্পষ্ট। তাই তাঁর সঙ্গে নাড্ডার বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। কয়েকদিন আগেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ একাধিক কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে বৈঠক সেরে ফিরেছেন শুভেন্দু। হিসেব মতো মাত্র ১০ দিনের মধ্যে রাজ্য বিজেপির এই নেতাকে দ্বিতীয়বার দিল্লি সফরে যেতে হচ্ছে।

কয়েকদিন আগেই রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি ও ভোট পরবর্তী হিংসা নিয়ে শুভেন্দু অধিকারীর সঙ্গে দেখা করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। শুভেন্দুর সঙ্গে সেই সাক্ষাতের পরই দিল্লি উড়ে গিয়েছিলেন রাজ্যপাল। চার দিনের দিল্লি সফর শেষে শনিবার কলকাতায় ফিরেছেন তিনি। এরপর রবিবার বিকালে রাজভবনে তাঁর সঙ্গে দেখা করেন শুভেন্দু। ধনখড়ের সঙ্গে শুভেন্দুর এই বৈঠকের রাজনৈতিক তাৎপর্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন বিশ্লেষকরা। এর মধ্যে আবার শুভেন্দুর দ্বিতীয় দিল্লি সফর ঘিরে জল্পনা বাড়ছে আরও।

আরও পড়ুন: দশম-মূল্যায়ণের শুরুতেই বিপত্তি, সার্ভার ডাউন ইউনিক পোর্টালের

এ দিকে আবার রাজ্যের বিরোধী হাইকোর্টে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিজেপি কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হচ্ছে বলে অভিযোগ তোলেন শুভেন্দু। এ ক্ষেত্রে রাজ্যের কয়েকটি এসপি ও আইসি-দের কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তিনি। এর প্রেক্ষিতেই জনস্বার্থ মামলার প্রস্তুতি নিচ্ছেন। ইতিমধ্যেই বেশ কয়েকজন আইনজীবীর সঙ্গে আলোচনা সেরে ফেলেছেন তিনি। নাড্ডার সঙ্গে সেই প্রসঙ্গে কথা হতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।