Doctor’s Protest: এখনই উঠছে না কর্মবিরতি, এবার কী দাবি আন্দোলনকারী ডাক্তারদের?

RG Protest: কর্মবিরতি না তোলার পিছনে কী যুক্তি তাঁদের? ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডাক্তার ফ্রন্টের বক্তব্য, পাঁচ দফা দাবির চতুর্থ-পঞ্চম দফা এখনও পূরণ হয়নি। সেই নিয়ে প্রশাসনের সঙ্গে বৈঠকে বসতে চান তাঁরা। ইতিমধ্যেই আলোচনা চেয়ে ইমেল করবেন জুনিয়র চিকিৎসকরা।

Doctor's Protest: এখনই উঠছে না কর্মবিরতি, এবার কী দাবি আন্দোলনকারী ডাক্তারদের?
জুনিয়র চিকিৎসকদের আন্দোলন এখনও চলবেImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2024 | 9:19 AM

কলকাতা: পাঁচ দফা দাবি নিয়ে অনড় জুনিয়র চিকিৎসকরা। লাগাতার কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন তাঁরা। ইতিমধ্যেই রাজ্য সরকার জুনিয়র চিকিৎসকদের দাবি মেনে নিয়ে স্বাস্থ্য অধিকর্তা,স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা ও পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে সরাতে হবে। চিকিৎসকদের সেই দাবি মেনে নেন। এরপর থেকেই প্রশ্ন উঠছিল তবে কি এবার কর্মবিরতি তুলে নেবেন জুনিয়র ডাক্তাররা? এরপর মঙ্গলবার জিবি মিটিংয়ে সিদ্ধান্ত নিয়ে চিকিৎসকরা পরিষ্কার জানিয়েছেন এখনই কর্মবিরতি তুলবেন না তাঁরা।

কর্মবিরতি না তোলার পিছনে কী যুক্তি তাঁদের? ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডাক্তার ফ্রন্টের বক্তব্য, পাঁচ দফা দাবির চতুর্থ-পঞ্চম দফা এখনও পূরণ হয়নি। সেই নিয়ে প্রশাসনের সঙ্গে বৈঠকে বসতে চান তাঁরা। ইতিমধ্যেই আলোচনা চেয়ে ইমেল করবেন জুনিয়র চিকিৎসকরা। এই বৈঠকের আলোচনার উপরেই নির্ভর করছে কবে ধরনা তুলে নেবেন তাঁরা।

এ দিন আন্দোলনকারী জুনিয়র চিকিৎসক অনিকেত মাহাতো বলেন, “আমাদের যে চতুর্থ এবং পঞ্চম দাবি ছিল অর্থাৎ প্রিন্সিপ্যাল সেক্রেটারির বিষয়টি সেটা মানতে হবে। আর মাহামান্য সুপ্রিম কোর্ট যেভাবে নিরাপত্তা এবং সুরক্ষা নিয়ে আমাদের দাবিকে মান্যতা দিয়েছে। আমাদের দাবি ছিল কলেজ ক্যাম্পাসে যাতে দ্বিতীয়বার তিলোত্তমার ঘটনা না ঘটে সেই সুরক্ষা সুনিশ্চিত করতে হবে। কলেজে-কলেজে গণতান্ত্রিক পরিসর আরও বৃহত্তর করতে হবে। আমরা মনে করি এই দাবিগুলি নিয়ে দ্রুত সরকারের সঙ্গে আলোচনায় হওয়া উচিত।”