WB FINCORP থেকে বেতন! দেবাঞ্জনের কর্মীদের অ্যাকাউন্ট দেখে তাজ্জব গোয়েন্দারা

এবার দেবাঞ্জনের (Debanjan Deb) ব্যাঙ্ক লেনদেন নিয়ে তৈরি হয়েছে রহস্য (Kasba Fake Vaccination Camp)। কোন অ্যাকাউন্ট থেকে কর্মীদের বেতন দিত দেবাঞ্জন? উঠছে প্রশ্ন।

WB FINCORP থেকে বেতন!  দেবাঞ্জনের কর্মীদের অ্যাকাউন্ট দেখে তাজ্জব গোয়েন্দারা
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 27, 2021 | 2:22 PM

কলকাতা: দেবাঞ্জন দেব (Debanjan Deb)- টিকা জালিয়াত চক্রের মূল পাণ্ডাকে ঘিরে জটিল ধাঁধা। এবার দেবাঞ্জনের ব্যাঙ্ক লেনদেন নিয়ে তৈরি হয়েছে রহস্য (Kasba Fake Vaccination Camp)। কোন অ্যাকাউন্ট থেকে কর্মীদের বেতন দিতেন দেবাঞ্জন? উঠছে প্রশ্ন।

দেবাঞ্জন দেবের কসবার অফিসের কর্মীরা এক-এক জন ২৫-৩৫ হাজার টাকা বেতন পেতেন। সেই কর্মীদের অ্যাকাউন্টে বেতনের টাকা ওয়েস্ট বেঙ্গল ফিনকর্প থেকে ক্রেডিট হয়েছে। ওয়েস্ট বেঙ্গল ফিনকর্প একটি সরকারি সংস্থা। সেখান থেকে কীভাবে বেতন দিতেন দেবাঞ্জন? তবে কি সেখানেও কোনও জালিয়াতি রয়েছে? কর্মীদের অ্যাকাউন্ট দেখে তাজ্জব গোয়েন্দারা। প্রশ্ন উঠছে, ফিনকর্প একটি সরকারি সংস্থা, সেখান থেকে দেবাঞ্জন কীভাবে কর্মীদের বেতন দিতেন?

তদন্তে আরও জানা গিয়েছে, কলকাতা পুরসভার সমান্তরাল একটি অফিস কসবাতে খুলে বসেছিলেন দেবাঞ্জন দেব। খুলেছিলেন ভুয়ো ব্যাঙ্ক অ্যাকাউন্টও। ভুয়ো নিয়োগপত্র দিয়ে কর্মীদের নিয়োগ করেছিলেন। প্রত্যেক মাসের বেতনের ক্ষেত্রে যে লেনদেন হয়েছিল, তার নথি তদন্তকারীদের হাতে এসেছে। তাতে দেখা যাচ্ছে ওয়েস্ট বেঙ্গল ফিনকর্প অ্যাকাউন্ট থেকে কর্মীদের বেতন বাবদ টাকা দিতেন দেবাঞ্জন।

বেসরকারি ব্যাঙ্কে অ্যাকাউন্ট খুলে এই আর্থিক লেনদেন হয়েছিল। ভুয়ো ব্যাঙ্ক অ্যাকাউন্ট তিনি কীভাবে খুললেন? আরও প্রশ্ন, এই ধরনের অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রে দেবাঞ্জন দেব নিজের কী পরিচয় দিয়েছিলেন, তার জন্য কী নথি দিয়েছিলেন, কারা ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রে সই করেছিলেন, সব নিয়ে প্রশ্ন উঠছে। সব নথি কি আদৌ সংশ্লিষ্ট ব্যাঙ্কের কর্মী খতিয়ে দেখেছিলেন? তাও দেখা হচ্ছে।

আরও পড়ুন: উৎস কোথায়? জাল টিকা চক্রের গোড়া খুঁজতে ভিন্ন পথে তদন্ত পৃথক কমিটির

প্রশ্ন থাকছে আরও একটি বিষয়ে। দেবাঞ্জন যে ভুয়ো ক্যাম্পগুলি করেছিলেন, সেখান থেকে উদ্ধার হওয়া কর্পোরেশনের কাগজগুলি ‘আসল’। তাতে পুরসভার হলমার্কও চোখে দেখে মনে হবে আসল। হবুহু কীভাবে এমনটা নকল করলেন দেবাঞ্জন? তাতে প্রশ্ম উঠছে, আসল নথি-কাগজের কপি কি কেউ দেবাঞ্জনের কাছে পাঠিয়ে দিতেন? তদন্তকারীরা মনে করছেন এর পিছনে বড় কোনও মাথাই কাজ করছে। ইতিমধ্যেই দেবাঞ্জন দেবের দেহরক্ষীকে তলব করেছেন তদন্তকারীরা। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে দেবাঞ্জনের একাধিক কর্মীকেও।