KMC Election Result 2021: কতগুলি ওয়ার্ডে জিতবে তৃণমূল? টুইটে পূর্বাভাস ডেরেকের

KMC Election Result 2021: টুইটে তিনি লিখেছেন, "আজকের দিনে অনেক কিছুই ঘটতে চলেছে। আজ কলকাতায় ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ১৩০ টা ওয়ার্ডে জিতবে তৃণমূল।"

KMC Election Result 2021: কতগুলি ওয়ার্ডে জিতবে তৃণমূল? টুইটে পূর্বাভাস ডেরেকের
ডেরেক ও'ব্রায়েন। ফাইল ছবি
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Dec 21, 2021 | 10:26 AM

কলকাতা:  গণনা শুরু হতেই শাসকদলের মুখে হাসি। প্রাথমিক রাউন্ডের গণনাতে এগিয়ে রয়েছে শাসকদল। সকালেই টুইট করে আরও একবার নিজেদের লক্ষ্যমাত্রা নির্ধারিত করে রাখলেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন। টুইটে তিনি লিখেছেন, “আজকের দিনে অনেক কিছুই ঘটতে চলেছে। আজ কলকাতায় ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ১৩০ টা ওয়ার্ডে জিতবে তৃণমূল।” আরও দুটি বিষয় উল্লেখ করেছেন তিনি। যদিও তা কলকাতা পুরভোটের ক্ষেত্রে প্রাসঙ্গিক নয়।

ফিরহাদ হাকিম আগেই স্পষ্ট করেছিলেন, ‘এই নির্বাচনে ১৩০ থেকে ১৪০ টা ওয়ার্ড পাবে তৃণমূল। আর সর্বোচ্চ ১৪ টি এবং সর্বনিম্ন ৪ টি আসন পেতে পারে অন্যান্য অর্থাৎ বিরোধীরা’। প্রসঙ্গত, গত পুরনির্বাচনে পেয়েছিল ১১৩ টি ওয়ার্ড। আর এবার আরও ১৭ টি আসন বেশি পাওয়ার সম্ভাবনা রয়েছেন তৃণমূলের।

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, ৫২ শতাংশের আশেপাশে থাকতে পারে তৃণমূলের ভোটের হার এবং বিজেপির থাকতে পারে প্রায় ২৪ শতাংশ। বাকি বিরোধীরা মোটামুটি ৭ শতাংশের মতো ভোট পেতে পারেন। উল্লেখ্য, গত পুরভোটে বিজেপি ৭ টি আসন পেয়েছিল, এবার তা বাড়ার সম্ভাবনা রয়েছে। বিশ্লেষকদের মতে, বামেরা পেতে পারেন একটি আসন।

ভোট দেওয়ার আগে থেকেই জয়ের ব্যাপারে আশাবাদী ডেরেক ও ব্রায়েন। রবিবার ভোট দিয়ে ডেরেক বলেন, ” দিওয়ালির পর, ক্রিস্টমাসের এক সপ্তাহ আগে আমরা এখন গণতন্ত্রের উৎসব পালন করছি। গত দশ বছরে আমরা যা কাজ করেছি, তাতে জনগণ আমাদের আশীর্বাদ করবে বলেই আশাবাদী। আমরা সবচেয়ে বড় মার্জিনে জিতব।”

আরও পড়ুন: KMC Election Result 2021: ‘আবেগ দিয়ে মানুষ লড়েছে, তার বহিঃপ্রকাশ তো ঘটবেই’, গণনাকেন্দ্রের বাইরে তিন মেয়েকে নিয়ে ফিরহাদ

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla