Rachna Banerjee: ‘আর্বানা’য় ১০ কোটির ফ্ল্যাট, তিন কোটির বাংলো-ভিলা, কত রোজগার করেন ‘দিদি নম্বর ওয়ান’?

Rachna Banerjee: রচনার নামে রয়েছে দুটি গাড়ি। একটি Honda WR-V 1.2 VX MT। ২০১৯ সালে ৮ লক্ষ ৬৩ হাজার টাকা দিয়ে গাড়িটি কিনেছিলেন তিনি। এছাড়া ২০২২ সালে KIA CARENS নামে আরও একটি গাড়ি কেনেন রচনা, যার দাম ছিল ১১ লক্ষ ১৯ হাজার টাকা।

Rachna Banerjee: 'আর্বানা'য় ১০ কোটির ফ্ল্যাট, তিন কোটির বাংলো-ভিলা, কত রোজগার করেন 'দিদি নম্বর ওয়ান'?
রচনা বন্দ্যোপাধ্য়ায়ের সম্পত্তিImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Updated on: Apr 30, 2024 | 5:53 PM

কলকাতা: কয়েক দশক ধরে অভিনয় জগতে পরিচিত মুখ রচনা বন্দ্যোপাধ্যায়। একসময় একাধিক বাংলা ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন তিনি। আর বিগত ১২ বছর ধরে বাঙালির ঘরে ঘরে তিনি ‘দিদি নম্বর ওয়ান’। প্রায় ১২ বছর ধরে তাঁর সঞ্চালনা করা রিয়্যালিটি শো-র জনপ্রিয়তা তুঙ্গে। আর বর্তমানে তাঁকে দেখা যাচ্ছে ভোট প্রচারে। তৃণমূল প্রার্থী হিসেবে হুগলির মানুষের কাছে পৌঁছে যাচ্ছেন। টলিপাড়ার এই জনপ্রিয় অভিনেত্রীর গাড়ি, বাড়ি, বাংলোর অভাব নেই। রাজনীতির ময়দানে ভাগ্য পরীক্ষার আগে জেনে নিন, ঠিক কত সম্পত্তির মালিক তিনি।

বছরে কয়েক কোটি টাকা আয় করেন রচনা।

নির্বাচন কমিশনে পেশ করা হলফনামায় দেওয়া তথ্য অনুযায়ী, ২০২২-২৩ অর্থবর্ষে তিনি আয় করেছেন ৩ কোটি ১১ লক্ষ ২২ হাজার ৮০ টাকা, ২০২১-২২ অর্থবর্ষে আয় করেছেন ২ কোটি ৪১ লক্ষ ৩১ হাজার ৩৮০ টাকা, ২০২০-২১ অর্থবর্ষে আয় করেছিলেন ১ কোটি ৪৪ লক্ষ ২০ হাজার ২১০ টাকা, ২০১৯-২০ অর্থবর্ষে তাঁর আয় ছিল ২ কোটি ৩১ লক্ষ ৪ হাজার ৬৫০ টাকা ও ২০১৮-১৯ অর্থবর্ষে আয় ছিল ২ কোটি ৩৩ লক্ষ ৭৪ হাজার ১৪০ টাকা। স্বামী প্রবাল বসু ২০২২-২৩ অর্থবর্ষে আয় করেছেন ২ লক্ষ ৩৯ হাজার ২৪০ টাকা।

হলফনামায় তৃণমূল প্রার্থী জানিয়েছেন, রচনার হাতে নগদ ১ লক্ষ ৫০ হাজার টাকা রয়েছে। আর তাঁর স্বামীর হাতে আছে ৫০ হাজার টাকা। পিপিএফ, পোস্ট অফিস সহ একাধিক স্কিমে কয়েক কোটি টাকা বিনিয়োগও করেছেন রচনা।

এছাড়া, রচনার নামে রয়েছে দুটি গাড়ি। একটি Honda WR-V 1.2 VX MT। ২০১৯ সালে ৮ লক্ষ ৬৩ হাজার টাকা দিয়ে গাড়িটি কিনেছিলেন তিনি। এছাড়া ২০২২ সালে KIA CARENS নামে আরও একটি গাড়ি কেনেন রচনা, যার দাম ছিল ১১ লক্ষ ১৯ হাজার টাকা। রচনার স্বামীর কাছে আছে একটি গাড়ি, যেটি ২০১৮ সালে ৯ লক্ষ ৬৯ হাজার ৯০০ টাকা দিয়ে কেনা হয়েছিল।

অস্থাবর সম্পত্তরি মধ্যে রচনার কাছে রয়েছে ৯৫৫ গ্রাম সোনা, যার দাম আনুমানিক ৪৭ লক্ষ ৯২ হাজার টাকা। সব মিলিয়ে রচনার অস্থাবর সম্পত্তির অঙ্ক ১৮ কোটি ১৬ লক্ষ ৭১ হাজার ৭৭৩ টাকা। তাঁর স্বামীর অস্থাবর সম্পত্তি রয়েছে ৬৭ লক্ষ ২২ হাজার ৫২২ টাকা।

সোনারপুরে রয়েছে রচনার দুটি জমি। রয়েছে একাধিক ফ্ল্যাট ও বাংলো। দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণপুরে রয়েছে একটি ভিলা (দাম- ১ কোটি ৪৪ লক্ষ ৫৫ হাজার টাকা) ও একটি বাংলো (দাম- ১ কোটি ৫০ লক্ষ টাকা)। এছাড়া কলকাতায় গড়িয়াহাট ‘মেঘমল্লার অ্যাপার্টমেন্ট’-এ রয়েছে একটি ফ্ল্যাট (দাম- ৫৪ লক্ষ ৫২ হাজার)। এছাড়া আনন্দপুরে ‘আর্বানা’ অ্যাপার্টমেন্টে রয়েছে রচনার আরও একটি বিলাসবহুল ফ্ল্যাট (দাম- ১০ কোটি ৪১ লক্ষ টাকা)। সব মিলিয়ে রচনার মোট স্থাবর সম্পত্তি রয়েছে ১৪ কোটি ৭০ লক্ষ ৫৪ হাজার ৩৫১ টাকার। আর রচনার স্বামীর নামে রয়েছে টলিগঞ্জে একটি ফ্ল্যাট। তাঁর স্থাবর সম্পত্তি রয়েছে ১ কোটি ৯ লক্ষ ১৫ হাজার ৬৫০ টাকার। অভিনয় ও সঞ্চালনা থেকেই টাকা আয় করেন বলে উল্লেখ করেছেন রচনা বন্দ্যোপাধ্যায়।