Kolkata Airport: মদ খেয়ে টলমল, তবু আকাশে উড়বেই যাত্রী… কলকাতা বিমানবন্দরে সে এক কাণ্ড!

Kolkata Airport: কলকাতা বিমানবন্দর থেকে বিকাল ৪টা ৪৫ মিনিটের ভিস্তারার বিমান ইউ কে৭৩৮য়ে উড়ান নেওয়ার কথা ছিল ওই যাত্রীর। তার আগেই তিনি অতিরিক্ত মদ্যপান করেন বলে খবর। নিজেকে সামলাতে পারছিলেন না বলে খবর। এই অবস্থান তাঁর বিমানে সফর করা মোটেই উপযুক্ত নয় বলে মনে করে কর্তৃপক্ষ।

Kolkata Airport: মদ খেয়ে টলমল, তবু আকাশে উড়বেই যাত্রী... কলকাতা বিমানবন্দরে সে এক কাণ্ড!
কলকাতা বিমানবন্দর।Image Credit source: X
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2024 | 10:58 PM

কলকাতা: মদ খেয়ে একেবারে চুর! বিমানে উঠবেন কী পা টলমল করছে। বিমান আকাশে ওড়ার আগেই সে এক কাণ্ড। এরপরই কর্তৃপক্ষ জানিয়ে দেয়, এই যাত্রী ‘নট ফিট ফর ফ্লাই’। অর্থাৎ তিনি বিমানে যাত্রা করার জন্য ফিট নয়। কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে খবর, ৪৯ বছর বয়সি ওই যাত্রী জোরহাট থেকে ইন্ডিগোর বিমানে কলকাতায় এসে পৌঁছন। ইন্ডিগোর বিমান ৬ই ৩২৬তে কলকাতা বিমানবন্দরে নামেন। সেখান থেকে দিল্লি যাওয়ার কথা ছিল।

কলকাতা বিমানবন্দর থেকে বিকাল ৪টা ৪৫ মিনিটের ভিস্তারার বিমান ইউ কে৭৩৮য়ে উড়ান নেওয়ার কথা ছিল ওই যাত্রীর। তার আগেই তিনি অতিরিক্ত মদ্যপান করেন বলে খবর। নিজেকে সামলাতে পারছিলেন না বলে খবর। এই অবস্থান তাঁর বিমানে সফর করা মোটেই উপযুক্ত নয় বলে মনে করে কর্তৃপক্ষ। স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করার জন্য এমআই রুমে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা ওই যাত্রীকে ‘নট ফিট টু ফ্লাই’ ঘোষণা করেন। এরপর তাঁকে বিমানবন্দর টার্মিনাল থেকে বের করে নিয়ে যাওয়া হয়।

মদ খেয়ে বিমানে ওঠার ক্ষেত্রে কড়াকড়ি করে সমস্ত বিমানসংস্থাই। একে তো মাঝ আকাশের সফর, তার উপর সহযাত্রীদের নিরাপত্তার বিষয়টিও বিমান সংস্থার নজরে রাখতে হয়। আগাম নিয়ম থাকলেও অনেক সময়ই সবটা জেনেবুঝে নিয়ম ভাঙেন কোনও কোনও যাত্রী। উড়ানের জন্য অযোগ্য বলেই ঘোষণা করতে হয় সেই যাত্রীদের।