‘ভুল তথ্য! ওঁদের কেউই একই পরিবারের সদস্য নন’, OSD নিয়ে মহুয়ার ‘স্বজনপোষণ’ টুইট বাণের প্রত্যাঘাত রাজ্যপালের

তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের (Mahua Moitra) এহেন টুইটের পাল্টা জবাব দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Governor Jagdeep Dhankhar)।

'ভুল তথ্য! ওঁদের কেউই একই পরিবারের সদস্য নন', OSD নিয়ে মহুয়ার 'স্বজনপোষণ' টুইট বাণের প্রত্যাঘাত রাজ্যপালের
অলংকরণ: অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Jun 07, 2021 | 11:06 AM

কলকাতা: ‘আঙ্কেলজি আপনি গেলেই রাজ্যের উদ্বেগজনক পরিস্থিতির উন্নতি হবে’, তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের (Mahua Moitra) এহেন টুইটের পাল্টা জবাব দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Governor Jagdeep Dhankhar)। স্বজনপোষণ নিয়ে ঠুকে যে বাণ মেরেছিলেন মহুয়া, তার পাল্টা দিলেন রাজ্যপাল।

প্রত্যাশা ছিলই! রাজ্যপাল যে মহুয়া মৈত্রের বিস্ফোরক টুইটের জবাব দেবেন, তা ভালভাবেই আঁচ করতে পেরেছিলেন বিশ্লেষকরা। সকাল থেকেই তাই নজর ছিল রাজ্যপালের টুইটার হ্যান্ডেলেই! সকাল ৯.৩৭ মিনিটে মহুয়া মৈত্রকে জবাব দেন রাজ্যপাল।  লিখলেন, ‘সম্পূর্ণ ভুল তথ্য দিচ্ছেন মহুয়া মৈত্র।’

রাজ্যপালের দাবি, OSD বা অফিসার অন স্পেশাল ডিউটির পদে নিয়োগ নিয়ে মহুয়া মৈত্র যে তথ্য দিচ্ছেন, তা সম্পূর্ণ সঠিক নয়। যে ৬ জনের দিকে আঙুল তোলা হচ্ছে, তাঁদের সম্পর্ক নিয়ে যে তথ্য দেওয়া হচ্ছে, তা মিথ্যা। তাঁদের কেউই একই পরিবারের সদস্য কিংবা ঘনিষ্ঠ আত্মীয় নন বলে পাল্টা দাবি করেছেন রাজ্যপাল। ওএসডি-রা তিন ভিন রাজ্যের। ৬ ওএসডি-ও একই পরিবারের নন। এমনকি তাঁদের চার জন তাঁর নিদের জেলার কিংবা জনজাতিরও নন বলে টুইটে দাবি করেছেন তিনি।

উল্লেখ্য, ভোট পরবর্তী হিংসা, রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করে শনিবার মধ্যরাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করে টুইট করেন রাজ্যপাল। সকালে রাজ্যের নতুন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে তলব করেন রাজ্যপাল। রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে বিস্তারিত রিপোর্ট তলব করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

এরপরই রাজ্যপালের সমালোচনায় মুখর হয়ে ওঠে তৃণমূল শিবির। আইন শৃঙ্খলা প্রশ্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় দাঁড় করানোয় রাজ্যপাল জগদীপ ধনখড়কে কড়া ভাষায় আক্রমণ করলেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। তিনি বলেন, “রাজ্যপাল সাংবিধানিক পদমর্যাদাকে ধুলোয় মিশিয়ে দিচ্ছেন। তিনি মানসিক অবসাদগ্রস্ত।”

সন্ধ্যায় ফের টুইট করেন মহুয়া মৈত্র। রাজভবনে বসে স্বজনপোষণ করছেন রাজ্যপাল, টুইটে এমনই অভিযোগ করেন মহুয়া। তাঁর অভিযোগ, রাজভবনের গুরুত্বপূর্ণ পদে নিজের আত্মীয়-পরিবারের সদস্যদের নিয়োগ করেছেন রাজ্যপাল। শুধু অভিযোগ তুলেই থামেননি তিনি। স্বজনপোষণের অভিযোগের প্রমাণ হিসেবে রাজভবনের একাধিক কর্মীর নাম, পদমর্যাদা এবং রাজ্যপালের সঙ্গে তাঁদের সম্পর্ক বিস্তারিত উল্লেখ করেছেন মহুয়া। সঙ্গে একটি তালিকা তুলে ধরেন তিনি।

Image

মহুয়ার টুইটের তালিকা অনুযায়ী, রাজ্যপাল ধনখড়ের OSD বা অফিসার অন স্পেশাল ডিউটি পদে যিনি রয়েছেন তিনি রাজ্যপালের জামাইবাবুর পুত্র। আবার ওএসডি কো-অর্ডিনেশন অখিল চৌধুরী রাজ্যপালের পরিবার ঘনিষ্ঠ বলে দাবি তাঁর। ওএসডি অ্যাডমিনিস্ট্রেশন পদের দায়িত্বে থাকা রুচি দুবে রাজ্যপালের প্রাক্তন এডিসি মেজর গৌরাঙ্গ দীক্ষিতের স্ত্রী। তার পর ওএসডি প্রোটোকলের দায়িত্বে থাকা প্রশান্ত দীক্ষিত মেজর গৌরাঙ্গ দীক্ষিতের ভাই।

আরও পড়ুন: একটা সুইচেই ‘রিপিয়ারিং মুডে’ চলে যেত এটিএম, তারপর টাকা বার করার গোটা নিয়ন্ত্রণ জালিয়াতদের হাতে! কীভাবে চলছিল জালিয়াতি?

সোমবার সকালেই তার পাল্টা দেন রাজ্যপাল। তিনি বলেন মহুয়া মৈত্র যে দাবি করছেন, তা সঠিক নয়। এই নয়া তথ্যে টুইট-যুদ্ধ বাড়বে বই কমবে না বলেই মনে করছেন বিশ্লেষকরা।