‘আমারই নাম কিন্তু টুম্পা’, প্যারোডির আক্ষরিক অর্থ বোঝাতে কার হাত ধরে ব্রিগেডে শ্রীলেখা?

ব্রিগেডের (Left Congress Brigade 2021) সভায় দাঁড়িয়ে প্রকাশ্যে দেখালেন 'মিডল ফিঙ্গার'। বোঝালেন টুম্পা গানের মাহাত্ম্য। তিনি শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)।

'আমারই নাম কিন্তু টুম্পা', প্যারোডির আক্ষরিক অর্থ বোঝাতে কার হাত ধরে ব্রিগেডে শ্রীলেখা?
ব্রিগেডে শ্রীলেখা
Follow Us:
| Updated on: Feb 28, 2021 | 1:45 PM

কলকাতা: রক্ষণশীলতার বেড়ি নয়, পক্ককেশীদের গুরুগম্ভীর ভাষণ নয়, এবার ব্রিগেডকে ঘিরে নতুন ছক। জেন ওয়াইয়ের নজর কাড়তে আধুনিক নাচ-গান, অর্ক মুখোপাধ্যায়ের ফ্ল্যাশ মব-এর গান, সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিংয়ে সায় দিয়েছে নেতৃত্ব। টুম্পার সোনার প্যারোডি নিয়েই অভিনব কায়দায় প্রচারে নেমেছে বামেদের ‘নেক্সট জেন’। খোদ সেই টুম্পাকেই দেখা গেল বামেদের ব্রিগেডে। না, এক ঝকঝকে কেতাদুরস্ত চেহারা। বর্ণময় চরিত্র। ব্রিগেডের (Left Congress Brigade 2021) সভায় দাঁড়িয়ে প্রকাশ্যে দেখালেন ‘মিডল ফিঙ্গার’। বোঝালেন টুম্পা গানের মাহাত্ম্য। তিনি শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)।

বললেন, “বাবা আমাকে টুম্পা বলেই ডাকত। আমার নাম কিন্তু টুম্পা।” সাদা টি শার্ট, লাল টুপিতে শ্রীলেখা যে কতটা উচ্ছ্বসিত, তা তাঁর চোখেমুখের পরিভাষাতেই স্পষ্ট। তিনি বললেন, “আমি প্রথমবার ব্রিগেডে এলাম। এটাই আমার প্রথম ব্রিগেড সমাবেশে আসা।”

এবারের ব্রিগেডে সমাবেশ টু্ম্পা মাতোয়ারা। ‘তোকে নিয়ে ব্রিগেড যাবো টুম্পা’ ভাইরাল ট্রেন্ডিংয়ে ‘বাম গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ ঐক্য’ এ সব কঠিন কঠিন বুলি এখন অতীত। বৃদ্ধতন্ত্র ভুলে টুম্পা সোনায় মেতেছে মাতোয়ারা সিপিআইএম।


তবে আজকের ব্রিগেডে প্যারেড গ্রাউন্ডে এক অন্য ছবিও ধরা পড়েছে বটে। বন্ধুর হাত ধরেই ব্রিগেডে এসেছেন এক তরুণী। তাঁর পরিচয় দিতে গিয়ে বন্ধু বলেছেন. ‘এই যে আমি আমার কমরেডকে সঙ্গে করে এনেছি।’ ‘টুম্পা সোনা’র প্রসঙ্গ উঠাতেই কিন্তু সেই তরুণীকেই বেশ কিছুটা নাক সিঁটকোতে দেখা গিয়েছে। বললেন, ‘না না আমি কেনো টুম্পা হব?’

আরও পড়ুন: West Bengal Assembly Election 2021: কাস্তের লড়াইয়ে সামিল হাতও

তবে কি তরুণ তুর্কির কিয়দংশ এখনও গড্ডালিকা প্রবাহে গা ভাসাননি? তবে আজকের ব্রিগেড আবহ কিন্তু টুম্পা সোনায় ট্রেন্ডিং।