নেতাজীর জন্মবার্ষিকীতে মোদী-মমতার ঠাসা কর্মসূচি বাংলায়

কলকাতায় পদযাত্রা করবেন মুখ্যমন্ত্রী,প্রধানমন্ত্রীর একাধিক কর্মসূচি বাংলায়

নেতাজীর জন্মবার্ষিকীতে মোদী-মমতার ঠাসা কর্মসূচি বাংলায়
শর্মিষ্ঠা চক্রবর্তী

|

Jan 23, 2021 | 9:16 AM

কলকাতা: ২৩ জানুয়ারি, নেতাজীর জন্মবার্ষিকীতে আজ বাংলায় ঠাসা কর্মসূচি। জন্মবার্ষিকী উদযাপনে কলকাতায় পা রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আবার শ্যামবাজার থেকে ধর্মতলায় নেতাজী মূর্তির পাদদেশ পর্যন্ত পদযাত্রা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সেজে উঠেছে শ্যামবাজার মোড়

আজ নেতাজীর ১২৫ তম জন্মবার্ষিকী। আজ দেশনায়ক দিবস হিসাবে দিনটিকে পালন করবে রাজ্য সরকার। সকালেই টুইট করে নেতাজীকে শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজারহাটে আজাদ হিন্দ ফৌজের নামে একটি মনুমেন্ট তৈরি হবে, আগেই নবান্নের সাংবাদিক সম্মেলন করে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। আজও আবার সে কথা জানালেন। নেতাজীর নামে একটি বিশ্ববিদ্যালয় তৈরি হবে যার সঙ্গে বিদেশের বিশ্ববিদ্যালয়গুলোকে যুক্ত করা হবে।

এই দিনটিকে ইতিমধ্যেই পরাক্রমদিবস হিসাবে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার দুপুরেই কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিমানবন্দর থেকে হেলিকপ্টারে তাঁর রেস কোর্সে যাওয়ার কথা। সেখান থেকে যাবেন জাতীয় গ্রন্থাগারে। সেখানে নেতাজীকে নিয়ে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। বিকালে তাঁর পৌঁছানোর কথা ভিক্টোরিয়া মেমোরিয়ালে। সেখানে ‘নির্ভীক সুভাষ’ নামে স্থায়ী গ্যালারির উদ্বোধন করবেন তিনি। ভিক্টোরিয়া মেমোরিয়ালে ঘণ্টা দেড়েক থাকার কথা রয়েছে তাঁর।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla