Kolkata Police: ইদের দিন শহরে বাড়তি পুলিশ

Kolkata Police: লালবাজার জানিয়েছে, ওইদিন শহরজুড়ে সাড়ে তিন হাজার পুলিশকর্মী মোতায়েন থাকবে। ৩৪৬টি পুলিশ পিকেট থাকবে। এছাড়া ৫৬টি মোটরসাইকেল প্যাট্রোলিং বাহিনী অলিগলিতে টহল দেবে। একই সঙ্গে থাকবে ১৮টি হেভি রেডিও ফ্লাইং স্কোয়াড (এইচআরএফএস)।

Kolkata Police: ইদের দিন শহরে বাড়তি পুলিশ
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2023 | 8:16 AM

কলকাতা: উৎসব নির্বিঘ্নে পালনের জন্য নানা ব্যবস্থা নেয় কলকাতা পুলিশ (Kolkata Police)। যান বাহন চলাচলে যাতে কোনও অসুবিধা না হয়, তার ব্যবস্থা করা হয়। আবার উৎসবে ভিড় নিয়ন্ত্রণেও রাস্তায় নামে পুলিশ। আর তিনদিন পর ইদ (Eid 2023)। ওইদিন শহরে থাকছে বাড়তি পুলিশ। লালবাজার জানিয়েছে, ওইদিন শহরজুড়ে সাড়ে তিন হাজার পুলিশকর্মী মোতায়েন থাকবে। ৩৪৬টি পুলিশ পিকেট থাকবে। এছাড়া ৫৬টি মোটরসাইকেল প্যাট্রোলিং বাহিনী অলিগলিতে টহল দেবে। একই সঙ্গে থাকবে ১৮টি হেভি রেডিও ফ্লাইং স্কোয়াড (এইচআরএফএস)।

২২ এপ্রিল, শনিবার ইদ। প্রত্যেক বছর রেড রোডে ইদের জামাত হয়। বহু মানুষ অংশ নেন সেই জামাতে। সেইমতো নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে বলে লালবাজার সূত্রে জানা গিয়েছে। জানা গিয়েছে, ইদের দিন শহরজুড়ে ৬৭৮টি জায়গায় প্রার্থনা হবে। মানুষ যাতে উৎসবে নির্বিঘ্নে মেতে উঠতে পারেন, সেদিকে নজর রাখবে পুলিশ। ডেপুটি কমিশনার-সহ কলকাতা পুলিশের অন্য পদস্থ আধিকারিকরা নিজেদের এলাকায় নজরদারি চালাবেন। এছাড়া থাকবে পিসিআর ভ্যান ও কিউআরটি।

এ দিকে, ইদের তিন দিন আগে বুধবার একবালপুরে ষোলোআনা গেট খুলে দেওয়া হল। ষোলআনা মসজিদ সংলগ্ন এলাকায় এদিন মুখ্যমন্ত্রী উদ্বোধন করলেন নবরূপে সজ্জিত ষোলআনা গেটের। তাঁর সঙ্গে ছিলেন ফিরহাদ হাকিম। সুন্দরভাবে সাজানো এই গেট উচ্চতার কারণে দূর থেকেই নজর কাড়বে মানুষের। গেটের কারুকার্য দেখে খুশি মুখ্যমন্ত্রীও। মুখ্যমন্ত্রী বলেন, “এই গেটটি এত ভাল করে করার জন্য ধন্যবাদ জানাচ্ছি। কারুকার্য দেখে মনে হচ্ছে এর একটা ঐতিহাসিক মূল্য রয়েছে।”