Kolkata Police: পুলিশের বডি ক্যামেরা, অতিরিক্ত সিসিটিভি… হনুমান জয়ন্তীতে শহরে ১ হাজার বাড়তি ফোর্স

Hanuman Jayanti: লালবাজার সূত্রে খবর, আগামিকাল সবকটি শোভাযাত্রায় এসি পদমর্যাদার অফিসাররা নিরাপত্তার দায়িত্বে থাকবেন। বেশ কিছু স্পর্শকাতর এলাকায় পুলিশের পিকেটও থাকবে বলে জানা যাচ্ছে।

Kolkata Police: পুলিশের বডি ক্যামেরা, অতিরিক্ত সিসিটিভি... হনুমান জয়ন্তীতে শহরে ১ হাজার বাড়তি ফোর্স
কলকাতা পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Apr 05, 2023 | 8:03 PM

কলকাতা: বৃহস্পতিবার হনুমান জয়ন্তী উপলক্ষে শহরে বেশ কয়েকটি মিছিল আয়োজন করা হচ্ছে। লালবাজার (Kolkata Police) সূত্রে খবর, শহর কলকাতায় এখন পর্যন্ত প্রায় ৫-৬টি শোভাযাত্রা হওয়ার কথা রয়েছে। ছোট-বড় মিলিয়ে প্রায় ৮০টি পুজোর আয়োজন হচ্ছে বলে জানা যাচ্ছে। এর মধ্যে দুটি শোভাযাতদ্রা হাওড়ার দিক থেকে এসে বড়বাজার ও পোস্তা এলাকায় শে। হবে বলে পুলিশ সূত্রে খবর। পাশাপাশি একটি শোভাযাত্রা বেরোবে ভূতনাথ মন্দির এলাকা থেকে। শম্ভুনাথ পণ্ডিত এলাকা থেকে শোভাযাত্রা বেরিয়ে হরলালকা মন্দির এলাকা পর্যন্ত যাবে। পোর্ট এলাকা থেকে একটি শোভাযাত্রা ব্রহ্মসমাজ লেন থেকে শুরু হবে। লালবাজার সূত্রে খবর, আগামিকাল সবকটি শোভাযাত্রায় এসি পদমর্যাদার অফিসাররা নিরাপত্তার দায়িত্বে থাকবেন। বেশ কিছু স্পর্শকাতর এলাকায় পুলিশের পিকেটও থাকবে বলে জানা যাচ্ছে।

এখনও পর্যন্ত ৫০টি লোকেশনে অতিরিক্ত সিসিটিভি লাগানো হয়েছে কলকাতা পুলিশের তরফে। প্রয়োজনে আরও সিসিটিভি ক্যামেরা লাগানে হবে বলে জানা গিয়েছে। যে সব পুলিশকর্মী আগামিকাল শোভাযাত্রা সামলানোর ডিউটিতে থাকবেন, তাঁরা বডি ক্যামেরা লাগিয়ে ডিউটিতে থাকবেন বলে জানা যাচ্ছে। এর পাশাপাশি শোভাযাত্রাতেও ভিডিয়ো ক্যামেরার ব্যবস্থা থাকবে বলে লালবাজার সূত্র মারফত জানা যাচ্ছে। পরিস্থিতি ও প্রয়োজন অনুযায়ী শোভাযাত্রার রুটে গার্ডরেল দিয়ে ব্যারিকেড তৈরি করা হবে পুলিশের তরফে। প্রয়োজনে ডিসি পদমর্যাদার অফিসাররা নিজের নিজের এলাকায় নজরদারি চালাবেন। শোভাযাত্রার সঙ্গে থাকবেন এসি ও ডিসি পদমর্যাদার অফিসাররা। সব মিলিয়ে আগামিকাল কলকাতায় সব মিলিয়ে অতিরিক্ত প্রায় ১ হাজার ফোর্স নামানো হবে বলে লালবাজার সূত্র মারফত খবর।

উল্লেখ্য, এর আগে রামনবমীর জন্যও কলকাতা পুলিশের তরফে বাড়তি ব্যবস্থাপনা রাখা হয়েছিল। কলকাতা শহরে যে কোনও বড় অনুষ্ঠানেই কলকাতা পুলিশ অতিরিক্ত নজরদারির ব্যবস্থা রাখে, যাতে কোনও অপ্রীতিকর ঘটনা এড়ানো যায়। এবার হনুমান জয়ন্তীর জন্যও একই ধরনের প্রস্তুতি কলকাতা পুলিশের।