রেকর্ড ভাঙা সংক্রমণ রাজ্যে, একদিনে আক্রান্ত প্রায় ৬ হাজার, ধরপাকড় শুরু পুলিশের

শুধুমাত্র কলকাতাতেই দৈনিক আক্রান্তের সংখ্যা ১৬০০ পেরিয়ে গিয়েছে। গতকাল যে মৃত্যুর সংখ্যা ছিল ২০, বুধবার তা বেড়ে হয়েছে ২৪।

রেকর্ড ভাঙা সংক্রমণ রাজ্যে, একদিনে আক্রান্ত প্রায় ৬ হাজার, ধরপাকড় শুরু পুলিশের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 14, 2021 | 7:44 PM

কলকাতা: রাজ্যে রীতিমতো লাফিয়ে লাফিয়ে বাড়ছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। বুধবার দৈনিক সংক্রমণ ও মৃত্যুর নিরিখে নতুন রেকর্ড তৈরি করেছে রাজ্য। এই অবস্থায় ফের একবার মাস্ক পরার উপর জোর দিতে সচেষ্ট হয়ে মাঠে নেমেছে প্রশাসন। মাস্ক না পরার জন্য শহরজুড়ে শুরু হয়েছে ব্যাপক ধরপাকড়। শহরের প্রত্যেকটি থানাকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে লালবাজার।

বুধবারের স্বাস্থ্য দফতরের বুলেটিনেই কার্যত পরিষ্কার হয়ে গিয়েছে করোনার দ্বিতীয় ঢেউ কী মারাত্মক প্রভাব ফেলেছে বঙ্গে। গতকালকের তুলনায় একদিনে আক্রান্তের সংখ্যা বেড়েছে প্রায় ১০০০। দৈনিক মৃত্যুর সংখ্যাও বেড়েছে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৮৯২। শুধুমাত্র কলকাতাতেই দৈনিক আক্রান্তের সংখ্যা ১৬০০ পেরিয়ে গিয়েছে। গতকাল যে মৃত্যুর সংখ্যা ছিল ২০, বুধবার তা বেড়ে হয়েছে ২৪।

মঙ্গলবার চব্বিশ ঘণ্টায় ৪২ হাজার ২১৪ জনের নমুনা পরীক্ষা হয়েছিল। বুধবার নমুনা পরীক্ষা হয়েছে ৪৩ হাজার ৪৬৩ জনের। অর্থাৎ, টেস্ট বেড়েছে ১২৪৯। আর কেস বাড়ল ১০১৭। মৃত্যুতেও রেকর্ড অব্যাহত। রেকর্ড সংক্রমণের নজির আর‌ও রয়েছে। কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১৬০১। উত্তর ২৪ পরগনা ১২৭৭, হাওড়া ৩৩০, দক্ষিণ ২৪ পরগনা ৩৩৭। সুরক্ষিত নয় গ্রাম বাংলাও। বীরভূমে দৈনিক আক্রান্ত ৩২৯, হুগলি ২৮৯, পশ্চিম বর্ধমান ২৫৩, মালদহ ২৪৯। একদিনে যে ২৪ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে ১৪ জন‌ই কলকাতা এবং উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এদিনের পরে রাজ্যর পজিটিভিটি রেট হল ১৩.৫৫ শতাংশ। সুস্থতার হার ৯৩.১৬ শতাংশ।

আরও পড়ুন: ভোটের প্রচার কি এ বার অনলাইনে? সিদ্ধান্ত নিতে সর্বদল বৈঠক ডাকল কমিশন

পরিস্থিতির গুরুত্ব বুঝে ফের একবার অবাধ্য জনগণকে শিক্ষা দিতে মাঠে নেমে কলকাতা পুলিশ। করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে থানাগুলিকে সক্রিয় হতে নির্দেশ দিয়েছে লালবাজার। করোনা বিধি না মানলে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। লালবাজারের নির্দেশ, মাস্ক না পরলেই ব্যবস্থা নিতে হবে। বাড়াতে হবে ধরপাকড়। মানুষকে সচেতন করতে হবে। মোড়ে মোড়ে মাইকে প্রচার করতে। মাস্ক বিলি করতেও বলা হয়েছে। অন্যদিকে কোভিড বিধি লঙ্ঘন করার জন্য আজ ৮৬ জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ।

আরও পড়ুন: তৃণমূলের দুষ্কৃতীদের ছোড়া গুলিতেই মৃত্যু ভাইয়ের, TV9 বাংলাকে বললেন আনন্দ বর্মণের দাদা