Kolkata Police: কোন থানার এক্তিয়ার ভাবার সময় নেই! রাস্তায় পড়ে থাকা অসুস্থকে নিয়ে চিকিৎসকের কাছে পুলিশকর্মী

Kolkata Police: ওই ব্যক্তি যেখানে অসুস্থ অবস্থায় পড়েছিলেন সেটি সরশুনা থানা ও পর্ণশ্রী থানার সীমানা বরাবর একটি জায়গা। কিন্তু কোন থানা এলাকার এক্তিয়ারভুক্ত সেই জায়গা, সে সব ভাবার সময় ছিল না তখন।

Kolkata Police: কোন থানার এক্তিয়ার ভাবার সময় নেই! রাস্তায় পড়ে থাকা অসুস্থকে নিয়ে চিকিৎসকের কাছে পুলিশকর্মী
অসুস্থ ব্যক্তিকে বাড়ি পৌঁছে দিল পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 8:20 PM

কলকাতা: গরমের দাপট আজ দুপুরে ভালই টের পেয়েছেন শহরবাসী। চল্লিশ ছুঁই ছুঁই তাপমাত্রার পারদ। আর এরই মধ্যে ভরদুপুরে রাস্তায় বেরিয়ে হঠাৎ প্রচণ্ড অসুস্থ হয়ে পড়েছিলেন এক ব্যক্তি। গরমে কাহিল হয়ে অসুস্থ হয়ে ওই ব্যক্তি বীরেন রায় রোডের ধারে রাস্তার উপরে পড়েছিলেন (Man falls sick)। ওই ব্যক্তির অসুস্থ হয়ে পড়ার খবর পৌঁছে গিয়েছিল সরশুনা থানাতেও (Sarsuna Police Station)। সেই খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশের সাব ইনস্পেক্টর মলয় চক্রবর্তী ঘটনাস্থলে পৌঁছে যান। ওই ব্যক্তি যেখানে অসুস্থ অবস্থায় পড়েছিলেন সেটি সরশুনা থানা ও পর্ণশ্রী থানার সীমানা বরাবর একটি জায়গা। কিন্তু কোন থানা এলাকার এক্তিয়ারভুক্ত সেই জায়গা, সে সব ভাবার সময় ছিল না তখন। পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে মলয়বাবু তড়িঘড়ি ফোন করেন সরশুনা থানার ওসিকে এবং তাঁর সঙ্গে আলোচনা করে দ্রুত ওই অসুস্থ ব্যক্তির চিকিৎসার ব্যবস্থা করেন পুলিশের সাব ইনস্পেক্টর মলয় চক্রবর্তী।

ঘড়ির কাঁটায় তখন দুপুর প্রায় আড়াইটে। বেহালার বীরেন রায় রোডের রাস্তার ধারে অসুস্থ অবস্থায় পড়ে ছিলেন বছর পঞ্চান্নর অনাথবন্ধু দাস। কর্তব্যরত সাব ইনস্পেক্টর মলয়বাবু যখন ঘটনাস্থলে পৌঁছান, তখনও ওই ব্যক্তি রাস্তার ধারে পড়ে রয়েছেন। কিন্তু কোন থানা এলাকার এক্তিয়ারভুক্ত ওই জায়গাটি, সে সব ভেবে সময় নষ্ট না করে দ্রুত মলয়বাবু ওই অসুস্থ ব্যক্তিকে নিয়ে যান স্থানীয় এক চিকিৎসকের কাছে। সেখানেই প্রাথমিক চিকিৎসার বন্দোবস্ত করা হয় তাঁর। ওআরএস দেওয়া হয় অসুস্থ অনাথবন্ধু দাসকে। এরপর ওই ব্যক্তি কিছুটা সুস্থ বোধ করেন। তখন পুলিশের তরফেই উদ্যোগ নিয়ে ওই ব্যক্তিকে কালীতলা আশুতি এলাকার বাড়িতে পৌঁছে দেওয়া হয় এবং তাঁর সন্তানের হাতে তাঁকে তুলে দেওয়া হয়।

পরবর্তীতে জানা যায়, ওই ব্যক্তি কলকাতা পুরনিগমের এক পুরকর্মী। এদিন দুপুরে নিজের স্যালারি অ্যাকাউন্ট থেকে ৪০ হাজার টাকা তুলে সাইকেলে চেপে বাড়িতে ফিরছিলেন তিনি। সেই সময়েই প্রচণ্ড গরমে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি এবং রাস্তার ধারে পড়ে যান। কিন্তু পুলিশের উদ্যোগে দ্রুত তাঁকে সেখান থেকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হয়। আপাতত ওই ব্যক্তি সুস্থ আছেন বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।