পদ্মে সমান্তরাল বিভাজন? ‘TMC Setting Master’ কৈলাসের বিরুদ্ধে এবার শহর জুড়ে পোস্টার

মুকুলের তৃণমূলের প্রত্যাবর্তনের পরই কৈলাস বিজয়বর্গীয়ের ভূমিকা নিয়ে উষ্মা প্রকাশ করেছিলেন অনেক বিজেপি নেতাই। এবার কৈলাসকে 'বোকা বিড়াল' বলে তোপ দাগলেন তিনি।

পদ্মে সমান্তরাল বিভাজন?  'TMC Setting Master' কৈলাসের বিরুদ্ধে এবার শহর জুড়ে পোস্টার
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 18, 2021 | 10:42 AM

কলকাতা: এবার বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়র (Kailash Vijayvargiya)  বিরুদ্ধে পোস্টার পড়ল হেস্টিংসে। খোদ বিজেপির (Bengal BJP) কার্যালয়ের বাইরেই পড়ল একাধিক পোস্টার। তাতে লেখা, ‘গো ব্যাক…’

লক্ষ্যণীয়ভাবে পোস্টারে আবার মুকুল রায়ের সঙ্গে কৈলাসের ছবিও রয়েছে। ব্যানারের নীচে লেখা ‘TMC Setting Master’। ৬ নম্বর মুরলিধর লেনে রাজ্য বিজেপির পার্টি অফিসের এরকম বড় বড় তিনটে ব্যানার পড়েছে। তবে শুধু এখানেই নয়, পোস্টার পড়েছে এয়ারপোর্ট, হেস্টিংসের কার্যালয়ের বাইরেও।

কিছুদিন আগেই একটি বিজেপি কর্মীর টুইটকে হাতিয়ার করে কৈলাসের বিরুদ্ধে তোপ দাগেন বিজেপি নেতা তথাগত রায়।মুকুলের দলছাড়া নিয়ে ঘুরিয়ে বিঁধেছিলেন কৈলাস বিজয়বর্গীয়কে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় এক বিজেপি কর্মীর টুইট। সেখানে ওই কর্মী কৈলাস বিজয়বর্গীয়কেও তৃণমূলে নিয়ে যাওয়ার কথা বলেন। মুকুলের তৃণমূলের প্রত্যাবর্তনের পরই কৈলাস বিজয়বর্গীয়ের ভূমিকা নিয়ে উষ্মা প্রকাশ করেছিলেন অনেক বিজেপি নেতাই। এবার কৈলাসকে ‘বোকা বিড়াল’ বলে তোপ দাগলেন তিনি।

বিজেপি ওই কর্মীর টুইট রি-টুইট করে তথাগত লিখেছিলেন, “একজন বিজেপি সমর্থকের পোস্ট ইংরাজিতে রিপোস্ট করলাম শুধু। এতে আমার অতিরিক্ত কোনও সংযোজন নেই।” মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘আন্টি’ বলে সম্বোধন করে তিনি বলেন, “প্লিজ এই বোকা বিড়ালটিকে তৃণমূলে নিয়ে যান। বন্ধুকে হারিয়ে হতাশ হয়ে পড়েছেন। সারাদিন যে ফিসফিস করতেন!”

মুকুলকে ট্রয়ের ঘোড়া বলেই বিঁধেছেন তথাগত। তথাগত রায় টুইট করে লিখেছেন, “মুকুল রায় ছিলেন ট্রয়ের ঘোড়া। বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতাদের সঙ্গে ওঠাবসা করে, ভিতরের সব কথা জেনে চলে গেলেন আর মমতাকে সব জানিয়ে দিলেন।” মুকুল প্রসঙ্গে দলের অন্দরেই উঠেছে কেন্দ্রীয় নেতাদের দূরদর্শিতা নিয়ে প্রশ্ন।

আরও পড়ুন: শুনানি আজই, তবে প্রশ্ন উঠছে তৃতীয় বার মুখ্যমন্ত্রী পদে বসার ৪১ দিন পর নন্দীগ্রামের রায় নিয়ে কেন আদালতের দ্বারস্থ মমতা?

বিজেপিতে মুকুল রায়ের সঙ্গে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়র অত্যন্ত গভীর সম্পর্কের কথা বঙ্গ রাজনীতির সচেতকদের কাছে স্পষ্ট। মুকুল রায় এখন বিজেপি অন্দরে সবচেয়ে বড় কাঁটা! এখন মুকুল দল ছাড়ার পর বিজেপি অন্দরেই নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। কৈলাসকে নিয়ে দল অন্দরে ক্ষোভ চড়ছে, এই পোস্টার তার প্রমাণ, বলছেন বিশ্লেষকরা।