Weather Update: বর্ষা বিদায় নিলেও স্বস্তি নেই, আর কিছুক্ষণের মধ্যে নামবে বৃষ্টি

Kolkata Weather Update: মঙ্গলবার থেকে বৃষ্টির সম্ভাবনা কিছুটা বাড়বে দক্ষিণবঙ্গে। নিম্নচাপের পরোক্ষ প্রভাবে মঙ্গলবার থেকে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে। বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকে স্থানীয়ভাবে মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা বাড়াবে। উপকূল এবং উপকূলের সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে।

Weather Update: বর্ষা বিদায় নিলেও স্বস্তি নেই, আর কিছুক্ষণের মধ্যে নামবে বৃষ্টি
আবহাওয়ার খবর।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 15, 2024 | 5:11 PM

কলকাতা: পুজোর কটা দিন বৃষ্টি ডোবায়নি। ফলে জমিয়ে দুর্গাপুজো উপভোগ করেছে বাঙালি। আর এবার গোটা আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে গোটা দেশ থেকেই বিদায় নিয়েছে বর্ষা। পাততাড়ি গুটিয়েছে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু। তবে কি বৃষ্টি আর হবে না বঙ্গে? এখনই খুশির কিছু নেই। কারণ এখনও বৃষ্টির পূর্বাভাস রয়েছে বাংলায়।

জানা যাচ্ছে, মঙ্গলবার দক্ষিণ ভারতে উত্তর-পূর্ব মৌসুমি বায়ুর প্রভাবে বর্ষা শুরু হয়েছে। গভীর নিম্নচাপের প্রভাবে তামিলনাড়ু-অন্ধ্রে হচ্ছে প্রবল বর্ষণ। বাংলাদেশ-উত্তরবঙ্গেও জোড়া ঘূর্ণাবর্তের প্রভাব পড়ছে। তার জেরে আজ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রাজ্যে।

মঙ্গলবার থেকে বৃষ্টির সম্ভাবনা কিছুটা বাড়বে দক্ষিণবঙ্গে। নিম্নচাপের পরোক্ষ প্রভাবে মঙ্গলবার থেকে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে। বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকে স্থানীয়ভাবে মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা বাড়াবে। উপকূল এবং উপকূলের সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে।