আজও কলকাতায় বৃষ্টি! আর কোন কোন জেলার জন্য এই পূর্বাভাস, জেনে নিন

আগামী ২৪ ঘণ্টা কলকাতার (Kolkata) আকাশ মেঘলা থাকবে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর (Alipur Weather Office)।

আজও কলকাতায় বৃষ্টি! আর কোন কোন জেলার জন্য এই পূর্বাভাস, জেনে নিন
ফাইল চিত্র।
শর্মিষ্ঠা চক্রবর্তী

|

Jun 01, 2021 | 7:30 AM

কলকাতা: আগামী ২৪ ঘণ্টা কলকাতার (Kolkata) আকাশ মেঘলা থাকবে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর (Alipur Weather Office)। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৪ শতাংশ । যার জেরে বজায় থাকবে অস্বস্তি। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি। উপকূলবর্তী জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বৃষ্টি হবে দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর এবং পুরুলিয়াতেও। ইয়াসের প্রভাব কাটতেই ফের প্যাচপ্যাচে গরমে ভুগতে শুরু করেছিলেন বঙ্গবাসী। এরই মধ্যে রবিবারই আশার আলো দেখিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। তবে এটিও ঠিক ইয়াসের কুপ্রভাব পড়েছে বর্ষার আগমনেও।

ঘূর্ণিঝড় ইয়াস শুধু বাংলা ওড়িশায় বিপর্যয় ঘটিয়েই শান্ত হয়নি। তার কুপ্রভাব পড়ছে সুদূর কেরলেও। নির্ধারিত সময় ১ জুন নয়, দেশের মূল ভূখণ্ডে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ুর আগমনী হতে চলেছে ৩ জুন। অর্থাৎ ২ দিন দেরিতে। আবহাওয়াবিদদের দাবি, ইয়াস হাজির হওয়ার সময় ও তার গতিপথ-দুটিই এর জন্য দায়ী। তাহলে কি বাংলাতেও দেরিতে আসবে বর্ষা? প্রশ্ন উঠছে।

যদিও আবহাওয়াবিদদের বক্তব্য, আন্দামানের সঙ্গে কেরলের, বাংলার বর্ষার আগমনের সরাসরি কোনও সম্পর্ক নেই। বাংলায় কী হবে, তা এখনই বলা যাবে না। জুনে নির্ধারিত সময়ে বায়ুপ্রবাহ কেমন থাকে, সবটাই নির্ভর করবে তার ওপর।

আরও পড়ুন: অবসর নিলেও প্রশাসনের ভার কার্যত আলাপনের কাঁধে, ‘শাস্তির’ প্রস্তুতি নিচ্ছে দিল্লি

তবে এক্ষেত্রে একটি বিষয় উল্লেখ্য। আবহাওয়াবিদরা বলছেন, ইয়াসের প্রভাবেই মে মাস জুড়ে ৩৮৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে কলকাতায়। ১২১ বছরে মে মাসে কলকাতায় এত বৃষ্টি আগে কখনও হয়নি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla