TV9 Exclusive: কোন চাকরির জন্য কত ‘খেয়েছিলেন’ কুন্তল? জানুন ১৯ কোটির পাই পয়সার হিসেব

Recruitment Scam: অভিযোগ উঠছে, ১৯ কোটি ২ লাখ ১০ হাজার টাকা নিয়েছিলেন কুন্তল। কুন্তলের নেওয়া সেই টাকার এক্সক্লুসিভ তথ্য এবার টিভি নাইন বাংলার কাছে। কোন পদে নিয়োগের জন্য কত টাকা দিয়েছিলেন তাপস, জানেন সেই হিসেব?

TV9 Exclusive: কোন চাকরির জন্য কত 'খেয়েছিলেন' কুন্তল? জানুন ১৯ কোটির পাই পয়সার হিসেব
কুন্তল ঘোষ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2023 | 5:13 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতিতে (Recruitment Scam) গ্রেফতার কুন্তল ঘোষ (Kuntal Ghosh) যে টাকা নিয়েছিলেন, সে কথা আগেই জানিয়েছিলেন তাপস মণ্ডল (Tapas Mondal)। ১৯ কোটিরও বেশি অঙ্কের টাকা কুন্তল নিয়েছিলেন বলে অভিযোগ তুলেছিলেন তাপসবাবু। ৩২৫ জন ছাত্রর থেকে সেই টাকা নেওয়া হয়েছিল বলে দাবি তাপসের। তাপসবাবু জানিয়েছিলেন, কুন্তল নিজেও নাকি কেন্দ্রীয় সংস্থার জেরার মুখে সে কথা স্বীকার করেছে। জানা যাচ্ছে, ১৯ কোটি ২ লাখ ১০ হাজার টাকা নিয়েছিলেন কুন্তল। কুন্তলকে দেওয়া সেই টাকার এক্সক্লুসিভ তথ্য এবার টিভি নাইন বাংলার কাছে। কোন পদে নিয়োগের জন্য কত টাকা দিয়েছিলেন তাপস, জানেন সেই হিসেব?

সূত্রের খবর, ওই ১৯ কোটি ২ লাখ ১০ হাজার টাকার মধ্যে কেবল প্রাথমিকে শিক্ষক হিসেবে নিয়োগের জন্যই ১০ কোটি ৪৮ লাখ টাকা কুন্তলকে দিয়েছিলেন তাপসবাবু। আপার প্রাইমারিতে নিয়োগের জন্য দিয়েছিলেন ৩ কোটি ৩০ লাখ ৬০ হাজার টাকা। এছাড়া ৫ কোটি ২৩ লাখ ৫০ হাজার টাকা দিয়েছিলেন ২০১৪ সালে টেট পরীক্ষায় পাশ করানো ও নিয়োগের জন্য। তার মধ্যে কেবল ৩ কোটি ২৫ লাখ টাকা কুন্তলকে দেওয়া হয়েছিল শুধু টেটে পাশ করানোর জন্য। সূত্র মারফত এমনই জানা যাচ্ছে।

কোন চাকরির জন্য কত টাকা?

যেদিন তাপস মণ্ডল প্রথম এই ১৯ কোটির তথ্য জানিয়েছিলেন সংবাদমাধ্যমের সামনে, সেদিনই তিনি বলেছিলেন এখানে প্রাইমারি, আপার প্রাইমারি সহ আরও কিছু ক্ষেত্রের টাকা রয়েছে। যদিও পরবর্তী সময়ে এমন বিপুল অঙ্কের টাকা নেওয়ার কথা অস্বীকার করতেও দেখা গিয়েছে  কুন্তল ঘোষকে। তবে তাপস মণ্ডলের সঙ্গে যে তাঁর পরিচয় রয়েছে, সেকথা স্বীকার করে নিয়েছিলেন। পরে অবশ্য তাপস মণ্ডল ও কুন্তল ঘোষ উভয়েই গ্রেফতার হয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে। তাঁদের জেরা করে আরও নিত্য নতুন তথ্য হাতে পাচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। এখন দেখার পরবর্তী সময়ে তদন্তের এই ঘটনা পরম্পরা কোন দিকে মোড় নেয়।