Kunal Ghosh: দলে আরও কোণঠাসা কুণাল? এবার তারকা প্রচারকের তালিকা থেকেও বাদ গেল নাম

Kunal Ghosh: একদিন আগেই কুণালকে দলের রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারণ করা হয়েছিল। তার অপসারণের পর এদিনই আবার সামনে আসে দলের স্টার ক্যাম্পেনারদের তালিকা। সেখানে নাম নেই কুণালের।

Kunal Ghosh: দলে আরও কোণঠাসা কুণাল? এবার তারকা প্রচারকের তালিকা থেকেও বাদ গেল নাম
কুণাল ঘোষImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2024 | 4:04 PM

কলকাতা: দলে আরও কোণঠাসা কুণাল ঘোষ? পদ থেকে অপসারণের পর এবার তৃণমূলের তারকা প্রচারকের তালিকা থেকে বাদ গেল কুণাল ঘোষের নাম। পঞ্চম দফার তালিকায় ৪০ জন তারকা প্রচারকের নাম সামনে এসেছে। সেখানে নেই কুণাল ঘোষের নাম। প্রসঙ্গত, একদিন আগেই কুণালকে দলের রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারণ করা হয়েছিল। তার অপসারণের পর এদিনই আবার সামনে আসে দলের স্টার ক্যাম্পেনারদের তালিকা। যেখানে নাম রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায় সহ ৪০ জন তাবড় তাবড় নেতার। 

কুণালের অপসারণের পর থেকেই তা নিয়ে তীব্র চাপানউতোর চলছে বঙ্গ রাজনীতির আঙিনায়। খোঁচা দিতে ছাড়েনি বিরোধীরা। বাম নেতা সুজন চক্রবর্তী বলছেন, তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল তো জেলে! বাতিল হয়েছেন দল থেকে? এ সব এখন তৃণমূলের বাহানা। যত বড় অপরাধী তত বড় তৃণমূল নেতা। গোটা তৃণমূল দেখলে তাই বোঝা যায়। 

আক্রমণ করেছে পদ্ম শিবির। বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলছেন, কেউ কেউ বলছেন মানিকতলার নির্বাচন করে কেন্দ্র করে যে অভ্যন্তরীণ রসায়ন তৈরি হয়েছিল তার ফলাফল এটা। তৃণমূল কংগ্রেসের অভ্যান্তরীণ দ্বন্দ্ব, কুণাল ঘোষের সরে যাওয়া নিয়ে আমাদের খুব একটা উৎসাহ নেই। তাই আমরা বলেছি কুণাল ঘোষকে সরিয়ে দেওয়ার ক্ষেত্রে যে প্রেস রিলিজ সামনে আনা হয়েছে তার শেষ শব্দবন্ধ যা রয়েছে তাতে কার্যত সংবাদমাধ্যমকে থ্রেট করা হয়েছে। 

এদিকে রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারণের পর মুখ খুলেছিলেন কুণালও। বলেছিলেন, ‘যাঁরা এই সিদ্ধান্ত নিয়েছেন, তাঁরা মহান ব্যক্তি। মহানুভব। ঈশ্বর তাঁদের মঙ্গল করুক। আমি তৃণমূলের একজন সাধারণ কর্মী, সাধারণ সৈনিক থেকে যাওয়ারই চেষ্টা করব।’