Kuntal Ghosh: কুন্তলের মুখে শুভেন্দু অধিকারীর নাম, কোর্ট চত্বরে বিস্ফোরক দাবি অভিযুক্তের

Kuntal Ghosh: তদন্তকারীদের বিরুদ্ধে কার্যত তথ্য গোপন করার অভিযোগ তুললেন তিনি।

Kuntal Ghosh: কুন্তলের মুখে শুভেন্দু অধিকারীর নাম, কোর্ট চত্বরে বিস্ফোরক দাবি অভিযুক্তের
আদালতে যাওয়ার পথে কুন্তল ঘোষ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 3:37 PM

কলকাতা: গ্রেফতার হওয়ার পর থেকে বারবার সংবাদমাধ্যমের সামনে মুখ খুলেছেন কুন্তল ঘোষ। নিয়োগ দুর্নীতিতে যাঁর বিরুদ্ধে কোটি কোটি টাকার প্রতারণার অভিযোগ, যাঁর সম্পত্তির হিসেব কষতে গিয়ে চোখ কপালে উঠেছে গোয়েন্দাদের, তিনি বারবার পাল্টা অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে। তাঁর অভিযোগের রেশ ধরে সিবিআই দফতরে হাজির হয়ে হয়েছিল খোদ তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ডকে। এবার ফের কেন্দ্রীয় সংস্থার বিরুদ্ধে মুখ খুললেন কুন্তল ঘোষ। আর এবার তাঁর মুখে শোনা গেল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নাম। তিনি বলেন, ‘শুভেন্দু অধিকারী ইডি-র বস নয়।’ শুক্রবার সকালে আদালতে নিয়ে যাওয়ার সময় সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে কুন্তল বলেন, ‘ইডি মিথ্যা কথা বলছে।’ 

শুক্রবার সকালে প্রিজন ভ্যান থেকে নামার সময় কুন্তল বলেন, “মিথ্যা কথা বলছে ইডি। যদি ক্ষমতা থাকে তাহলে আমার স্টেটমেন্ট আদালতের সামনে নিয়ে আসা হোক।” এর আগে তিনি দাবি করেছিলেন, তাঁকে অভিষেকের নাম বলতে চাপ দিচ্ছেন তদন্তকারীরা। আর এবার নিজের বয়ান নিয়েই কার্যত চ্যালেঞ্জ ছুড়লেন কুন্তল ঘোষ। তাঁর বক্তব্যের সারমর্ম হল, জেরায় যা বলছেন তিনি, তা সামনে আনা হচ্ছে না। তদন্তকারীদের বিরুদ্ধে কার্যত তথ্য গোপন করার অভিযোগ তুললেন তিনি। পরে কোর্ট চত্বর ছেড়ে চলে যাওয়ার সময় আবারও বিস্ফোরক অভিযোগ করেন কুন্তল। তিনি বলেন, ‘৩১ মে শুভেন্দু অধিকারী কতবার ইডি অফিসারদের ফোন করেছিলেন, ওঁর ফোন চেক করে দেখা হোক।’ উল্লেখ্য, ওইদিনই গ্রেফতার হন সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকু।

পরে কোর্ট লক আপ থেকে আদালত কক্ষে প্রবেশ করার সময় ফের মুখ খোলেন কুন্তল। তিনি বলেন, “আমার স্টেটমেন্ট ভুল ভাবে প্রডিউস করছে। ইডি আমার ১ তারিখের স্টেটমেন্ট জনসমক্ষে নিয়ে আসুক। ইডি-কে বলব, ওঁরা পাবলিক সার্ভেন্ট, ইডি-র বস বিজেপি বা শুভেন্দু অধিকারী নন।” শুধু তাই নয়, শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ বলে পরিচিত রাখাল বেরাকে কেন গ্রেফতার করা হচ্ছে না, সেই প্রশ্নও তুলেছেন তিনি। উল্লেখ্য, সেচ দফতরে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে রাখালকে গ্রেফতার করেছিল পুলিশ। পরে জামিন পান তিনি।

তৃণমূলের প্রাক্তন যুবনেতা কুন্তল ঘোষ অভিষেকের নাম বলেছিলেন আগেই। শুধু মুখে বলেই থেমে যাননি, লিখিতভাবে অভিযোগ জানিয়েছিলেন নিম্ন আদালতের বিচারক ও কলকাতা পুলিশের কাছে। কুন্তল সেই অভিযোগ সামনে আনার আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায় এক সভা থেকে দাবি করেছিলেন, সারদা-কাণ্ডে অভিযুক্তদের নাকি তাঁর নাম বলতে চাপ দেওয়া হয়েছিল। কুন্তল ও অভিষেকের মন্তব্যের মিল নিয়ে প্রশ্ন তুলে আদালত নির্দেশ দিয়েছিল, কেন্দ্রীয় সংস্থা অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারবে। সেই মতো দিনকয়েক আগে তলবও করা হয়েছিল অভিষেককে। এবার প্রশ্ন উঠছে, বয়ানে এমন কী বলছেন কুন্তল?