Lok Sabha Vote 2024: শান্তিতে ভোট হোক, সক্কাল সক্কাল কালীঘাটে প্রার্থনা রাজ্যপালের

Lok Sabha Vote 2024: এদিন সকালে ভোট পর্বের শুরু থেকেই উত্তরবঙ্গের নানা প্রান্ত থেকে অশান্তির ছবি সামনে আসে। সবথেকে বেশি অশান্তির ঘটনা দেখা গিয়েছে কোচবিহারে। তপ্ত হয়েছে দিনহাটা, সিতাই, শীতলকুচি, ভেটাগুড়ি।

Lok Sabha Vote 2024: শান্তিতে ভোট হোক, সক্কাল সক্কাল কালীঘাটে প্রার্থনা রাজ্যপালের
রাজ্যপাল বোসImage Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 19, 2024 | 10:25 AM

কলকাতা: ভোট দিচ্ছে জলপাইগুড়ি, কোচবহিার, আলিপুরদুয়ার। এদিকে ভোটের সকালে সোজা কালীঘাট মন্দিরে চলে গেলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। দিলেন পুজো। প্রথম দফার ভোট যাতে সুষ্ঠভাবে, শান্তিতে হয় সে কারণেই পুজো রাজ্যপালের। রাজ্যপাল জানান সকালে তাঁর কিছু কর্মসূচি আছে তারপরে সারাদিনই তিনি তাঁর পিস রুমে থাকবেন। উত্তরবঙ্গের সফর বাতিল হলেও যেখানে অশান্তির খবর আসবে সেখানেই তিনি ছুটে যাবেন বলে জানান রাজ্যপাল। 

এদিকে এদিন সকালে ভোট পর্বের শুরু থেকেই উত্তরবঙ্গের নানা প্রান্ত থেকে অশান্তির ছবি সামনে আসে। সবথেকে বেশি অশান্তির ঘটনা দেখা গিয়েছে কোচবিহারে। তপ্ত হয়েছে দিনহাটা, সিতাই, শীতলকুচি, ভেটাগুড়ি। সকাল থেকেই উত্তরবঙ্গ থেকে এসেছে বেশ কিছু অভিযোগ। এ প্রসঙ্গে সিভি আনন্দ বোস বলেন, রাজ্যপাল হিসেবে তিনি তার যে ভূমিকা সেটা তিনি পালন করবেন। অভিযোগ খতিয়ে দেখবেন। ইভিএম জোর করে খারাপ করা হয়েছে। এমন অভিযোগ এসেছে কোচবিহার থেকে।

কোচবিহারের পাশাপাশি আলিপুরদুয়ার থেকেও অভিযোগ আসছে। সেগুলি রাজ্যপাল নির্বাচন কমিশনকে জানাচ্ছেন বলে খবর। অন্যদিকে রাজ্যপালকে আবার কড়া ভাষায় রাজ্যপালের ভূমিকার সমালোচনা করেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। এক্স হ্যান্ডেলে লেখেন, ‘ভোট চলাকালীন ‘পিস রুম’-এর নামে তৃণমূল বিরোধী প্রচারের মঞ্চ চালাচ্ছেন রাজ্যপাল। আইনশৃঙ্খলা এখন কমিশনের দায়িত্বে। সেখানে রাজভবনের কোনো ভূমিকা নেই। রাজ্যপাল পরিকল্পিতভাবে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন।’  প্রসঙ্গত, এদিন সকাল ৯টা পর্যন্ত বাংলায় ভোটের হার ১৫.২৬ শতাংশ। আলিপুরদুয়ারে ১৫.৯১ শতাংশ। জলপাইগুড়িতে ১৪.১৩ শতাংশ।