Local Train-Sealdah: বন্ধ আপ ও ডাউন লাইনের লোকাল ট্রেন, বৃষ্টির মাঝেই যাত্রীদের চরম দুর্ভোগ

Rain in Kolkata: সোমবার সপ্তাহের প্রথম দিন। আর সন্ধ্যায় সাধারণ লোকাল ট্রেনে চেপে বাড়ি ফেরেন বিভিন্ন ক্ষেত্রে কর্মীরা। এদিনও তার ব্যতিক্রম ছিল না। বহু মানুষ বাড়ি ফেরার অপেক্ষায় রয়েছেন। ট্রেন থেমে যাওয়ায় বৃষ্টির মধ্য়ে রীতিমতো বিপদে পড়েছেন তাঁরা।

Local Train-Sealdah: বন্ধ আপ ও ডাউন লাইনের লোকাল ট্রেন, বৃষ্টির মাঝেই যাত্রীদের চরম দুর্ভোগ
লোকাল ট্রেনImage Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2024 | 9:15 PM

কলকাতা: বৃষ্টি নামতেই স্বস্তির শ্বাস নিচ্ছে শহরবাসী। তাপপ্রবাহে ঝলসে যাওয়া থেকে কিছুটা আরাম মিলেছে। কিন্তু তার মধ্যে চরম দুর্ভোগের মুখে পড়লেন লোকাল ট্রেনের যাত্রীরা। প্রবল ঝড়-বৃষ্টির মধ্যে বন্ধ হয়ে গেল ট্রেন চলাচল। সোমবার রাত সাড়ে ৮ টা নাগাদ শিয়ালদহ দক্ষিণ শাখার ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছে। আপ ও ডাউন কোনও লাইনেই চলছে না ট্রেন।

নরেন্দ্রপুর স্টেশনের কাছে ওভারহেডের তার ছিঁড়ে যায় বৃষ্টি শুরু হওয়ার পরই। তারপরই শিয়ালদহ দক্ষিণ শাখায় আপ-ডাউন কোনও পথেই ট্রেন চলছে না। ফলে যাঁরা কাজ সেরে বাড়ি ফিরছিলেন তাঁরা মহাবিপদে পড়েছেন। রেলের আধিকারিকরা খবর পেয়ে ঘটনাস্থলে যাচ্ছেন। তবে কতক্ষণে ট্রেন চলাচল স্বাভাবিক হবে, তা এখনও স্পষ্ট নয়। যেভাবে প্রবল বৃষ্টি শুরু হয়েছে, বাজ পড়ছে, তার মধ্য়ে আর কোনও বিকল্প রাস্তাও পাচ্ছেন না যাত্রীরা।

গত কয়েকদিন তাপপ্রবাহের পর বৃষ্টির পূর্বাভাস দিয়েছিলেন আবহাওয়াবিদরা। সোমবার সেই পূর্বাভাস একেবারে মিলে যায়। সন্ধ্যার পর শুরু হয়ে যায় বৃষ্টি। নদিয়া, পুরুলিয়া, মেদিনীপুর থেকে শুরু করে কলকাতা, দুই ২৪ পরগনা- সর্বত্র বৃষ্টি হচ্ছে। বজ্রপাতও হচ্ছে একাধিক জায়গায়। আর এমন একটা সময়ে বৃষ্টি শুরু হয়েছে, যখন বেশিরভাগ নিত্যযাত্রীর বাড়ি ফেরেন। এরই মধ্য়ে লোকাল ট্রেনে এমন বিভ্রাট সমস্যায় ফেলেছে যাত্রীদের।

এদিকে, ঝড়-জলে মৃত্যুর ঘটনাও ঘটেছে রাজ্যে। পুরুলিয়ায় বজ্রপাতে চারজন গুরুতর আহত হন এদিন। তাড়িঘড়ি স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়।তাঁদের মধ্যে ২ জনকে মৃত বলে ঘোষণা করেছেন চিকিৎসক।