CPIM Candidate List 2024:প্রকাশিত বামেদের তৃতীয় দফার তালিকা, মুর্শিদাবাদ থেকে লড়ছেন সেলিম, আর কোথায় কে?

CPIM Candidate List 2024: এই লোকসভায় মুলত তরুণ মুখদের উপরই ভরসা রেখেছেন বাম নেতৃত্ব। যেমন, যাদবপুরে বামেদের টিকিটে লড়ছেন এসএফআই-র প্রাক্তন রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য। অপরদিকে, শ্রীরামপুরে লড়ছেন দীপ্সিতা ধর।

CPIM Candidate List 2024:প্রকাশিত বামেদের তৃতীয় দফার তালিকা, মুর্শিদাবাদ থেকে লড়ছেন সেলিম, আর কোথায় কে?
মহম্মদ সেলিম Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2024 | 5:34 PM

কলকাতা: প্রকাশিত হল আসন্ন লোকসভা ভোটের তৃতীয় দফার বামেদের প্রার্থী তালিকা। বামফ্রন্ট চেয়ারম্য়ান বিমান বসু তালিকা প্রকাশ করেন। এখনও পর্যন্ত ২১ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে বামেরা। এই লোকসভায় মুলত তরুণ মুখদের উপরই ভরসা রেখেছেন বাম নেতৃত্ব। যেমন, যাদবপুরে বামেদের টিকিটে লড়ছেন এসএফআই-র প্রাক্তন রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য। অপরদিকে, শ্রীরামপুরে লড়ছেন দীপ্সিতা ধর। শনিবার তৃতীয় দফার প্রার্থী ঘোষণা করেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। সাংবাদিক বৈঠক থেকে তিনি জানান, মুর্শিদাবাদ থেকে লড়ছেন মহম্মদ সেলিম।

এ দিন বিমান বসু মুর্শিদাবাদ, রানাঘাট, বর্ধমান দুর্গাপুর, বোলপুর লোকসভা কেন্দ্রের প্রার্থীদের নাম ঘোষণা করেন। সেলিম বাদ দিয়ে রানাঘাট থেকে দাঁড়িয়েছেন সিপিএম প্রার্থী অলকেশ দাস। বর্ধমান দুর্গাপুর থেকে লড়াই করছেন সুকৃতি ঘোষাল। বোলপুর থেকে তৃণমূল প্রার্থী শতাব্দী রায়ের বিপরীতে লড়বেন শ্যামলী প্রধান। আজ বিমান বসু জানিয়েছেন, “এখনও কিছু তালিকা ঘোষণা করা বাকি রইল। আর সে কারণে আলোচনা প্রয়োজন। তাই একটু সময় লাগবে।”

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনে মুর্শিদাবাদ থেকে যে মহম্মদ সেলিম প্রার্থী হতে পারেন সেই জল্পনা আগে থেকেই ছিল। একাধিকবার তাঁকে মুর্শিদাবাদে গিয়ে সভা-মিছিলে যোগ দিতে দেখা যায়। এর আগে ২০২১-এ চণ্ডীতলা বিধানসভা থেকে দাঁড়িয়েছিলেন মহম্মদ সেলিম। তবে তৃণমূল প্রার্থীর কাছে তাঁকে পরাজিত হতে হয়েছিল। এই বছরের লোকসভা নির্বাচনে মুর্শিদাবাদে তাঁর বিপরীতে রয়েছেন তৃণমূলের আবু তাহের খান। আসন্ন ভোটে কী রেজাল্ট হয় তা সময়ের অপেক্ষা।