রাজ্য সরকারের নিরাপত্তা ফিরে পেতে হাইকোর্টে হাজির শুভেন্দু, কী বলল আদালত?

মামলায় তিনি প্রশ্ন করেছেন, দলত্যাগের পর কেন তাঁর নিরাপত্তা কেড়ে নিল রাজ্য সরকার? সূত্রের খবর, আগামী ২৪ জুন মামলাটির শুনানি হবে।

রাজ্য সরকারের নিরাপত্তা ফিরে পেতে হাইকোর্টে হাজির শুভেন্দু, কী বলল আদালত?
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: Jun 21, 2021 | 11:16 PM

কলকাতা: একদিকে নারদ মামলায় সুপ্রিম কোর্টে গেলেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে, একই দিনে নিরাপত্তার ইস্যুতে রাজ্যের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কলকাতা হাইকোর্টে এই মামলাটি দায়ের করেছেন শুভেন্দু। যার প্রেক্ষিতে রাজ্যের কাছে জবাব তলব করেছে আদালত। রাজ্য সরকারের কাছে নিরাপত্তা ফেরানোর দাবি জানিয়ে এই মামলাটি দায়ের করছেন তিনি। একই সঙ্গে মামলায় তিনি প্রশ্ন করেছেন, দলত্যাগের পর কেন তাঁর নিরাপত্তা কেড়ে নিল রাজ্য সরকার? সূত্রের খবর, আগামী ২৪ জুন মামলাটির শুনানি হবে।

সূত্রের খবর, এই পিটিশনে নন্দীগ্রামের বিধায়ক জানতে চেয়েছেন, রাজ্য সরকার তাঁকে যে নিরাপত্তা দিত তা দলত্যাগের পর কেড়ে নেওয়া হল কেন? এই বিষয়ে রাজ্য সরকারের জবাব চাওয়া হলে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত কিছুটা সময় চেয়ে নেন। একই সঙ্গে জানান, তাঁর কাছে এই সম্পর্কিত কোনও নির্দেশ এসে পৌঁছয়নি। যে কারণে তিনি এখনই ব্যাখ্যা করতে পারবে না কী কারণে এমনটা করা হয়েছে।

আরও পড়ুন: সুপ্রিম কোর্টে মমতা, নারদ মামলায় হাইকোর্টের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে আবেদন

বিষয়টি নিয়ে ডিরেক্টর অব সিকিউরিটির কাছে রিপোর্ট পেশ করার নির্দেশ দেয় আদালত। আগামী ২৪ জুন ফের মামলাটির শুনানি হবে। সে দিনই রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হবে, ঠিক কেন শুভেন্দুর নিরাপত্তা কেড়ে নেওয়া হয়েছিল। যদিও এই প্রসঙ্গেই উল্লেখ্য, বিজেপিতে যোগ দেওয়ার আগে থেকেই কেন্দ্রীয় সরকারের জেড ক্যাটাগরির নিরাপত্তা পান শুভেন্দু। তবে বিরোধী দলনেতা কেন্দ্রের পাশাপাশি রাজ্যের নিরাপত্তাও চান। যেই কারণে আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি।

আরও পড়ুন: ‘কোনও তৃতীয় বা চতুর্থ ফ্রন্ট বিজেপিকে পর্যুদস্ত করতে পারবে না’, অকপট প্রশান্ত কিশোর