Mamata Banerjee: ‘সবাইকেই প্রায় দেওয়া হয়ে গিয়েছে, নাম খুঁজে পাই না, বললেন মমতা, মহানায়ক সম্মান পেলেন রচনা-নচিকেতা’

Mamata Banerjee-Mahanayak Samman: রচনা ও নচিকেতা ছাড়াও এদিন বিশেষ সম্মান দেওয়া হয়েছে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। আরও তিন টলি অভিনেতাকে দেওয়া হয়েছে বিশেষ চলচ্চিত্র সম্মান।

Mamata Banerjee: 'সবাইকেই প্রায় দেওয়া হয়ে গিয়েছে, নাম খুঁজে পাই না, বললেন মমতা, মহানায়ক সম্মান পেলেন রচনা-নচিকেতা'
মহানায়ক সম্মান অনুষ্ঠানে মমতাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2024 | 6:53 PM

কলকাতা: তৃণমূল ক্ষমতায় আসার পর থেকেই ‘মহানায়ক সম্মান’ দেওয়ার উদ্যোগ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতি বছর টলিউডের শিল্পীদের দেওয়া হয় এই বিশেষ সম্মান। এবার সেই সম্মান পেলেন অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায় ও গায়ক নচিকেতা চক্রবর্তী। উত্তম কুমারের মৃত্যুদিনে প্রতি বছর এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন রচনার নাম ঘোষণা করার সময় উপস্থিত হতে পারেননি অভিনেত্রী। তিনি পরে উপস্থিত হন অডিটোরিয়ামে। মমতা জানান, লোকসভার অধিবেশনে ব্যস্ত থাকায় সময়ে পৌঁছতে পারেননি রচনা।

এদিনের অনুষ্ঠানে বিশেষ চলচ্চিত্র সম্মান পেয়েছেন অভিনেতা অম্বরীশ ভট্টাচার্য, শুভাশিস মুখোপাধ্যায় ও রুক্মিণী মৈত্র। চার দশকে চলচ্চিত্রে অবদানের জন্য পুরস্কার দেওয়া হয়েছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। মমতা জানিয়েছেন, ২০২৩ পর্যন্ত ২৩ জনকে মহানায়ক সম্মান দেওয়া হয়েছে, ৪১ জনকে বর্ষসেরা সম্মান দেওয়া হয়েছে, ১৪১ জনকে বিশেষ চলচ্চিত্র পুরস্কার দেওয়া হয়েছে।

মমতা বলেন, “২০১২ সাল থেকে এই অনুষ্ঠান আমরা করি। আমরা খুঁজতে গিয়ে দেখি, আর নাম খুঁজে পাওয়া যাচ্ছে না। সবাইকেই দেওয়া হয়ে গিয়েছে।” প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের প্রশংসা করে তিনি বলেন, “প্রসেনজিৎ ৪০ বছর ধরে অবদান রেখেছেন সংস্কৃতির ক্ষেত্রে। ও আমাদের গর্ব।”

নচিকেতার ধ্রুপদী গানের প্রশংসাও করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “জীবনমুখী গানের পাশাপাশি, নচিকেতা খুব ভাল ধ্রুপদী গান গায়।” এদিন ধনধান্য অডিটোরিয়ামে ছিল ওই অনুষ্ঠান। অনুষ্ঠান শুরুর ঠিক আগেই অডিটোরিয়ামের সামনে ভেঙে পড়ে তোরণ। আহত হন কয়েকজন দর্শক। তাঁদের চিকিৎসার ব্যবস্থা করা হয়।