Christmas Festival: ‘মনে মনে মেলামেশা করুন’… ওমিক্রন নিয়ে সতর্ক করলেন মমতা

Mamata Banerjee: বড়দিনের উৎসব-মঞ্চ থেকেই সর্বধর্ম সমন্বয়ের বার্তাও দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Christmas Festival: 'মনে মনে মেলামেশা করুন'... ওমিক্রন নিয়ে সতর্ক করলেন মমতা
বৃহস্পতিবার কলকাতার মেয়রের নাম ঘোষণা। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 20, 2021 | 5:36 PM

কলকাতা: অ্যালেন পার্কে বড়দিনের উৎসবের সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার এই উৎসবের সূচনা করে মুখ্যমন্ত্রী বলেন, বিভিন্ন পুলিশ কমিশনারেটের এলাকায় উৎসব পালন করা হবে। রাজ্যের বিভিন্ন জায়গায়, জেলায় জেলায় চার্চ রয়েছে। উৎসবের আলোয় সমস্ত চার্চ আলোকিত উঠুক। মনের শান্তিই আসল শান্তি। মমতার কথায়, ‘পিস ইজ দ্য মেন্টাল সলিউশন।’ তবে উৎসবের মরসুমে কোভিড বিধি ভুললে চলবে না বলেও সতর্ক করেন মুখ্যমন্ত্রী। বলেন, মাস্ক পরতে হবে। মানতে হবে অন্যান্য বিধিও।

পার্ক স্ট্রিটের অ্যালেন পার্ক থেকে গোটা রাজ্য ও দেশবাসীকে ক্রিসমাসের শুভেচ্ছা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি নিজেও ২৪ তারিখ রাতের প্রার্থনায় থাকব। প্রতি বছরই থাকি। কলকাতা ও রাজ্য সরকারের তরফে গোটা দেশ গোটা বিশ্বের মানুষকে ক্রিসমাসের শুভেচ্ছা। ফ্রম ভ্যাটিকান টু গোয়া, গোয়া টু কলকাতা।”

উৎসবের মরসুমে ওমিক্রন নিয়ে সতর্কবার্তা

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি আপনাদের সকলকে ক্রিসমাসের শুভেচ্ছা জানাই। আগাম হ্যাপি নিউ ওয়ার জানাই। ২০২২ সাল যেন খুব ভাল যায়। সব মানুষ যেন ভাল থাকেন। অনেককে কোভিডে আমরা হারিয়েছি। ডাক্তার, নার্স, পুলিশ সমস্ত কোভিড যোদ্ধাদের আমরা সম্মান জানাই। এখনও ওমিক্রন থেকে আমাদের সাবধান থাকতে হবে। এটা বেশি ছড়ায়। বাইরে থেকে ইতিমধ্যেই ভারতবর্ষে বেশ কয়েকটা কেস এসেছে। তাঁদেরও অনুরোধ করব নিজেদের আইসোলেট রাখুন। পরিবারের সঙ্গে বেশি মেলামেশার দরকার নেই। মনে মনে করবেন, কিন্তু স্পর্শটা এড়িয়ে চলুন পরিবারকে রক্ষা করার জন্য। যখন বিমানে ৩০০-৪০০ জন যাত্রী আসছে, একজনের হলে তা কিন্তু সবাইকে ছোঁয়। ঘণ্টার পর ঘণ্টা প্লেনে বসে থাকলে ওয়াশরুম ব্যবহার করতে হয়। মাস্ক কিন্তু আমাদের পরতেই হবে। নিজেরা সতর্ক থাকুন। হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করুন। কোভিড বিধি মানুন।”

বড়দিনের উৎসব-মঞ্চ থেকেই সর্বধর্ম সমন্বয়ের কথা মমতার মুখে

সকলে মিলেমিশে থাকলেই দেশ শক্তিশালী হয়। সোমবার বড়দিনের অনুষ্ঠান মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি খুব গর্বিত যে আমরা একতার সঙ্গে থাকি। আমরা সর্বধর্মের মানুষকেই ভালবাসি। আমরা সমস্ত জাতি, সম্প্রদায়কে সম্মান করি। উৎসব সবার, ধর্ম যারা যার। যে কেউ প্রার্থনা করতে পারেন। কেউ দুর্গার প্রার্থনা করেন, কেউ ঈশ্বরের প্রার্থনা করেন, কেউ আল্লার, কেউ গডের। একতাই শেষ কথা। আমি বিশ্বাস করি, আমাদের দেশ শক্তিশালী তখনই হবে যখন আমরা সবাই এক থাকব।”

ইন্দ্রনীল সেনকে বললেন, ‘আবার ভুলভাল গেও না’

এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অ্যালেন পার্কের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইন্দ্রনীল রায়ও। তাঁকে মুখ্যমন্ত্রী দু’টি গান গাওয়ার জন্য অনুরোধ করেন। তবে একইসঙ্গে মমতার টিপ্পনি, “ইন্দ্রনীল গাইবে। এবার আবার ভুলভাল গেও না।” কার্শিয়াঙে গিয়ে গানের লাইন ভুলে করে ফেলেছিলেন ইন্দ্রনীল সেন। সেই কথাই মনে করিয়ে দেন দলনেত্রী। ইন্দ্রনীল সেনকে ‘বিশ্বপিতা তুমি হে প্রভু’ ও ‘মঙ্গলদ্বীপ জ্বেলে’ গান দু’টি গাইতে বলেন মমতা। তবে তিনিও গলা মেলান শিল্পীর সঙ্গে। কিছুটা ঘাবড়ে গিয়ে ইন্দ্রনীলও মমতার মাইক্রোফোনের সাউন্ড বাড়িয়ে দিতে বলেন। হাসতে হাসতে ইন্দ্রনীল বলেন, এরকম ভুল ধরলে তো গান গাওয়া মুশকিল।

আরও পড়ুন: টেট উত্তীর্ণদের জন্য সুখবর! আগামী এক সপ্তাহের মধ্যে নিয়োগ পাচ্ছেন ৭৩৮ জন, জারি হল বিজ্ঞপ্তি